ঢাকামঙ্গলবার , ১৯ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

দক্ষিনাঞ্চলে এখন উন্নয়নের জোয়ার বইছে: শাহজাহান খান এমপি

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ১৯, ২০২৩ ১:২০ অপরাহ্ণ
Link Copied!

কলাপাড়া প্রতিনিধিঃ সাবেক নৌ পরিবহন মন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশন সভাপতি মোঃ শাহজাহান খান এমপি বলেছেন, এক সময় দক্ষিনাঞ্চল ছিল অবহেলিত। এখন সেই দক্ষিনাঞ্চলে উন্নয়নের জোয়ার বইছে। ঢাকা থেকে কুয়াকাটায় আসতে ১৩ টি ফেরী পাড় হতে হতো। এক থেকে দেড় দিন সময় লাগতো কুয়াকাটা আসতে। ফেরীবিহীন সড়ক আমাদের জীবন যাত্রার মান পাল্টে দিয়েছেন। এখন ঢাকা থেকে কুয়াকাটা আসতে ৫-৬ ঘন্টা সময় লাগে। পদ্মা সেতু হওয়ায় দক্ষিনাঞ্চল বাসীর ভাগ্য খুলে গেছে, পটুয়াখালী আন্তঃজেলা বাস মিনিবাস,কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন কুয়াকাটা শাখা অফিস উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, সাবেক যোগাযোগ মন্ত্রী নাজমুল হুদা পদ্মা সেতুর প্রস্তাবের বিরোধিতা করেছিল। সেই বিএনপি জামাত এখন পদ্মা সেতুর সুফল ভোগ করছে। পদ্মা সেতু রেলপথ সহ যোগাযোগ ব্যবস্থার আমুল পরিবর্তন এনেছে। এনেছে অর্থনৈতিক সমৃদ্ধি। এরশাদ, জিয়া, খালেদা জিয়াসহ বিএনপি জামাত একাধিক বার ক্ষমতায় ছিল। তারা দক্ষিনাঞ্চল সহ দেশে কোন উন্নয়ন করেনি। তারা দূর্নীতিতে পাচঁবার চ্যাম্পিয়ন হয়েছে। আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার।

শাহজাহান খান বলেন, বিএনপি জামাতের সময় সড়কে চাঁদাবাজি সহ নৈরাজ্যের সৃষ্টি করেছে। আর আওয়ামী লীগ সরকার সড়কের শৃঙ্খলা ফিরিয়ে এনেছে। সড়ক এখন চাঁদাবাজ মুক্ত। তিনি আরো বলেন, পায়রা বন্দর ও কুয়াকাটা ঘিরে ব্যাপক উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। আগামী পাঁচ বছরে আমুল পরিবর্তন হবে। কুয়াকাটা পায়রা হবে আন্তর্জাতিক অর্থনৈতিক জোন। এসময় তিনি আওয়ামী লীগ তথা শেখ হাসিনাকে ভোট দিয়ে আবারও ক্ষমতায় আনতে সকলের প্রতি আহবান জানান।

মঙ্গলবার দুপুরে নব নির্মিত কুয়াকাটা পৌর বাস স্টান্ড সংলগ্ন এ অফিস উদ্বোধনী অনুষ্ঠানে পটুয়াখালী আন্তঃজেলা বাস মিনিবাস,কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন কুয়াকাটা শাখার সভাপতি মোঃ ছগির মোল্লার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক শিক্ষা মন্ত্রী মোঃ মোস্তাফিজুর রহমান এমপি,বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশন সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ ওসমান আলী, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক সম্পাদক মোঃ সুলতান আহমেদ, কুয়াকাটা পৌর মেয়র মোঃ আনোয়ার হাওলাদার প্রমুখ। এ অনুষ্ঠানে পরিবহন শ্রমিক সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।