ঢাকাবুধবার , ২৭ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কুয়াকাটায় ৩ দিনব্যাপী মেলা

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ২৭, ২০২৩ ১:২৩ অপরাহ্ণ
Link Copied!

কলাপাড়া প্রতিনিধি : পটুয়াখালীর কুয়াকাটায় বিশ্ব পর্যটন দিবসকে কেন্দ্র করে বর্ণাঢ্য র‌্যালির করা হয়েছে। র‌্যালি শেষে পায়রা উড়িয়ে তিনদিনের পর্যটন মেলা ও কনসার্টের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব মো. জাহাঙ্গীর হোসেন।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় কুয়াকাটা পৌরসভা কার্যালয় থেকে শুরু হয়ে চৌরাস্তা, সৈকত প্রদক্ষিণ করে পর্যটন পার্কে এসে শেষ হয়। পরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে আলোচনা সভা শুরু হয়। জেলা প্রশাসন পটুয়াখালী ও কলাপাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে সহযোগিতায় রয়েছে কুয়াকাটা পৌরসভা, হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশন ও টোয়াক।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব মো. জাহাঙ্গীর হোসেন বলেন, কুয়াকাটা বিশ্বের এমন একটি সমুদ্র সৈকত যেখানে দাঁড়িয়ে সূর্যোদয় ও সূর্যাস্ত দেখা যায়। তাই আমাদের সবার দায়িত্ব কুয়াকাটাকে রক্ষা করা। বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আমরা তিনদিনের মেলায় আয়োজন করেছি। যেন কুয়াকাটায় আসা পর্যটকরা বাড়তি বিনোদন এবং সুযোগ সুবিধা পেতে পারে। এ সময় কুয়াকাটায় পর্যটক সংশ্লিষ্ট ব্যবসায়ীদের আরও পরিচ্ছন্ন থাকার পরামর্শ দেন তিনি।

আলোচনা সভায় কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার বলেন, বিশ্ব পর্যটন দিবসের মধ্যে দিয়ে কুয়াকাটা সৈকতে বিশ্বমানের সৈকতে রূপান্তরিত করার জন্য আমরা অক্লান্ত পরিশ্রম করে আসছি। এরই মধ্যে কুয়াকাটা উন্নয়নের জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ হয়েছে। সঠিকভাবে কাজ করতে পারলে আগামী এক-দুই বছরের মধ্যে কুয়াকাটাকে পরিবর্তন করতে সক্ষম হবো।

র‌্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার, কুয়াকাটা প্রেস ক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) সেক্রেটারি জেনারেল জহিরুল ইসলাম, ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ ও স্থানীয় পর্যটন সংশ্লিষ্ট ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।