ঢাকাসোমবার , ২ অক্টোবর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

ভোলায় নদী বাঁধের ব্লকে ধস, শিশুসহ নিহত ২

নিজস্ব প্রতিবেদন
অক্টোবর ২, ২০২৩ ১১:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

ভোলা প্রতিনিধি : ভোলায় মেঘনা নদীর তীর সংরক্ষণ বাঁধের সিসি ব্লক ধসে শিশুসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। সোমবার (২ অক্টোবর) দুপুরের দিকে ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের ইলিশা তালতলি মৎস্য ঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত নারীর নাম লাইজু বেগম (৩৮)। তিনি ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তবে নিহত শিশুর নাম পরিচয় জানা যায়নি।

স্থানীয়রা জানান, সেপ্টেম্বর থেকেই ইলিশা-রাজাপুর রক্ষা প্রকল্পের ইলিশার লঞ্চঘাট এলাকার কয়েকটি পয়েন্টে মেঘনা নদীর তীর সংরক্ষণ বাঁধের সিসি ব্লক ধসের ঘটনা ঘটছে। পানি উন্নয়ন বোর্ড ধসে যাওয়া স্থানে জিও ব্যাগ ফেলে ধস প্রতিরোধে কাজও করছে। সোমবার দুপুরের দিকে তালতলি মৎস্য ঘাট সংলগ্ন তীরে এসে একটি মাছ ধরার ট্রলার নোঙর করে। পরে সেখান থেকে মাছ নিয়ে মৎস্য ঘাটে যাচ্ছিলেন ট্রলারে থাকা জেলে ও তাদের পরিবারের সদস্যরা।

তখন লাইজু বেগম তীরের ব্লকের ওপর দাঁড়িয়ে তাদের কাছে মাছ ভিক্ষা চাইছিলেন। এসময় হঠাৎ ব্লক ধসে যায়। এতে ওই নারীর মৃত্যু হয়। এছাড়াও এ ঘটনায় শিশুসহ চারজন আহত হলে। তাদের মধ্যে একটি আড়াই বছরের শিশুকে সদর হাসপাতালের নেওয়ার পথে মারা যায়।

ভোলা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিন ফকির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।