ঢাকামঙ্গলবার , ৩ অক্টোবর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বরিশালে স্বর্ণ প্রতারক আটক, নকল স্বর্ণের বারসহ সরঞ্জামাদি উদ্ধার

নিজস্ব প্রতিবেদন
অক্টোবর ৩, ২০২৩ ১:৪০ অপরাহ্ণ
Link Copied!

এইচ.এম.এ রাতুল : বরিশালে নকল স্বর্ণের বার তৈরীর সময় মো. জসিম হাওলাদার (৩২) নামে প্রতারক চক্রের এক সদস্যকে আটক করেছে মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ। এ সময় ৬পিস নকল স্বর্ণের বার, ১২পিস পিতলের বার ও নকল স্বর্ণ তৈরীর সরমাঞ্জামাদি উদ্ধার করা হয়। তবে নকল স্বর্ণ তৈরীকারী অপর ৫ সদস্য কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার তোতা মিয়া। এ ঘটনায় আটককৃত জসিম সহ পলাতক ৫ সদস্যকে আসামী করে মেট্রোপলিটন কাউনিয়া থানায় এজাহার দাখিল করেছেন এসআই ফখর উদ্দনী।

সহকারী পুলিশ কমিশনার তোতা মিয়া জানান, বরিশাল নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায় দীর্ঘদিন যাবত স্বর্ণ প্রতারক চক্র সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিল। এ বিষয়টি নজরদারীতে রেখেছিল পুলিশ। সোমবার রাতে বরিশাল মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের এসআই মো. ফখর উদ্দীন ও এএএসআই জামাল সংগীয় ফোর্সসহ নগরীর কাউনিয়া থানাধীন ভাটিখানা এলাকায় ডিউটি করাকালীন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে কাউনিয়া প্রথম গলির একটি বাসায় নকল স্বর্ণ তৈরি করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে প্রতারক চক্রের ৫ সদস্য পালিয়ে গেলেও প্রতারক জসিম হাওলাদারকে আটক করতে সক্ষম হয় পুলিশ। এসময় আটককৃত জসিমের বসতঘরে তল্লাশী করে ৬ পিস নকল স্বর্ণের বার, ১২ পিস পিতলের বারসহ নকল স্বর্ণ প্রস্তুত করা সরঞ্জামাদী উদ্ধার করেন তারা। এ ঘটনায় ডিবির এসআই মো. ফখর উদ্দীন বাদী হয়ে আটককৃত জসিমসহ পালিয়ে যাওয়া প্রতারক চক্রের সদস্য আগৈলঝাড়া থানাধীন নাগার গ্রামের মৃত মাহেন্দ্রনাথ বল্লাবের পুত্র অপু ঘোষ ওরফে মঙ্গল বল্লব (৪৫), কাউনিয়া সাধুর বটতলা এলাকার বাসিন্দা বাদশার পুত্র সুমন (৩০), কাউনিয়া বাসু মিয়ার গলির ভাড়াটিয়া এমরান (৩২), পুরানপাড়া এলাকার কালু (৩৫) ও কাউনিয়া হাউজিং এলাকার মফিজকে আসামী করে মেট্রোপলিটন কাউনিয়া থানায় মামলা দায়ের করেছেন।

সহকারী কমিশনার আরো জানান, স্বর্ণ প্রতারক অন্যান্য সদস্যদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত থাকবে।

বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, স্বর্ণ প্রতারকদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় অন্যান্য প্রতারকদের আইনের আওতায় আনার জন্য চেষ্টা চলছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।