ঢাকাসোমবার , ১৪ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

সমুদ্রে ভাসতে থাকা ১৪ জেলেকে জীবিত উদ্ধার করল কোস্ট গার্ড

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ১৪, ২০২৩ ১:২৯ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : গভীর সমুদ্রে তিনদিন ধরে ভাসতে থাকা ১৪ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। সোমবার (১৪ আগস্ট) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, গত ০৭ আগস্ট এফবি “ইমন” নামক একটি ফিশিং বোট বরিশাল হতে মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে। একপর্যায়ে গত ১১ আগস্ট ইঞ্জিন বিকল হয়ে বোটটি নিয়ন্ত্রনহীনভাবে সমুদ্রে ভাসতে থাকে এবং ১৩ আগস্ট ২০২৩ তারিখ বিকেলে বোটটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে জেলেরা উদ্ধার সহায়তা চেয়ে বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনে যোগাযোগ করে।

পরবর্তীতে কোস্ট গার্ডের নিয়মিত টহল জাহাজ পোর্টে গ্র্যান্ডে এর অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মোঃ ইমতিয়াজ উদ্দিন সরকার এর নেতৃত্বে সন্ধ্যা ৬টা থেকে সমূদ্রে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়।

উল্লেখ্য জেলেরা সমূদ্রে তাদের সঠিক অবস্থান নিশ্চিত করতে পারেনি। উত্তাল সমূদ্রে টানা চার ঘন্টা অভিযান চালিয়ে বিপদজনক ভাবে ভাসতে থাকা বোটটি আনুমানিক রাত ১০টার দিকে ১৪ জন জেলেসহ গভীর সমুদ্র (সাঙ্গু গ্যাস ফিল্ড হতে আনুমানিক ৮ নটিক্যাল মাইল উত্তর-উত্তর পশ্চিম) হতে উদ্ধার করা হয়। অতঃপর জেলেদের প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। উদ্ধার পরবর্তী কার্যক্রমের জন্য কোস্ট গার্ড জাহাজ কর্তৃক জেলে সহ বোটটিকে কোস্ট গার্ড বার্থ পতেঙ্গায় নিয়ে আসা হয়।

তিনি আরও বলেন, ফিশিং বোটটি উদ্ধারের পর ফিশিং বোটের মালিকপক্ষের সাথে যোগাযোগ করা হয় এবং জেলেদের মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।