ঢাকামঙ্গলবার , ১৫ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বরিশালে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ১৫, ২০২৩ ২:১৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহতদের স্মরণে বরিশালে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। দিবসের প্রথম প্রহরে নগরীর সোহেল চত্বরে বঙ্গবন্ধুসহ শহিদদের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ।

প্রথমে ফুলেল শ্রদ্ধা জানান নগর আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক ও বিদায়ী সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এরপর শ্রদ্ধা জানান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুসসহ নেতাকর্মীরা। সকালে একই স্থানে শ্রদ্ধা জানিয়েছেন নবনির্বাচিত সিটি মেয়র খোকন সেরনিয়াবাত।

পরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান।

এ ছাড়া দিনটিকে কেন্দ্র করে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজন করেছেন জেলা প্রশাসন।

সকাল সাড়ে ১০ টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরালে প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন বিভাগীয় কমিশনার মো. শওকত আলী, রেঞ্জ ডিআইজি জামিল হাসান, পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক শহিদুল ইসলামসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

দিবসে শ্রদ্ধা জানাতে এসে বরিশালের জেলা প্রশাসক শহিদুল ইসলাম বলেন, আজকের দিনে আমাদের শপথ হলো, শোককে শক্তিতে পরিণত করে সামনে এগিয়ে যাওয়ার।

দুপুর ১২ টার দিকে জেলা ও মহানগর আওয়ামী লীগের আয়োজনে এক বিশাল শোক র‌্যালি বের হয়। ১৫ আগস্টের শহিদদের রুহের মাগফেরাত ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাতের আয়োজন করে জেলা ও মহানগর আওয়ামী লীগ, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব ও বরিশাল রিপোর্টার্স ইউনিটি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।