ঢাকাসোমবার , ১৮ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

শাহজাহান ওমরের নৌকার বিপক্ষে ঈগল নিয়ে লড়বেন মনির

নিজস্ব প্রতিবেদন
ডিসেম্বর ১৮, ২০২৩ ১:০৩ অপরাহ্ণ
Link Copied!

ঝালকাঠি প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি দুটি আসনে ১১ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। চূড়ান্ত প্রার্থী হিসেবে প্রতীক পেয়েছেন ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে বিএনপির সাবেক ভাইস-চেয়ারম্যান ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর বীর উত্তম আওয়ামী লীগের (নৌকা), স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক উপ কমিটির সদস্য মো. মনিরুজ্জামান মনির (ঈগল), আবুল কাশেম মোহাম্মদ ফকরুল ইসলাম (ট্রাক), তৃণমূল বিএনপি’র মো. জসীম উদ্দিন তালুকদার (সোনালী আশঁ), বাংলাদেশ কংগ্রেস মোঃ মজিবুর রহমান (ডাব), জাকের পার্টি আবু বকর সিদ্দিক (গোলাপ ফুল), জাতীয় পার্টি এজাজুল হক (লাঙ্গল), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট মোঃ মামুন সিকদার (ছড়ি)। এ আসনে এ বারে মোট ৮ জন প্রার্থী নিবার্চনে অংশ নিচ্ছেন।

২০০৮ থেকে মনিরুজ্জামান মনির আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়ে আসছেন। তবে এবার দলীয় মনোনয়ন চেয়ে না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনে আওয়ামী লীগের ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু (নৌকা), ন্যাশনাল পিপলস পার্টির ফোরকান হোসেন (আম), জাতীয় পার্টি মো. নাসির উদ্দিন (লাঙ্গল)। এ আসনে এ বারে মোট ৩ জন প্রার্থী নিবার্চনে অংশ নিচ্ছেন।

সোমবার (১৮ ডিসেম্বর) বেলা ১২ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করেন। এসময় প্রার্থীরা অনুপস্থিত থাকলেও প্রার্থীদের পক্ষে দলীয় নেতাকর্মীরা প্রতীক গ্রহণ করেন। ঝালকাঠি-০২ (সদর-নলছিটি) আসনে ঝালকাঠি ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমুর পক্ষ্যে জেলা আওয়ামী লীগ সহ সভাপতি উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌরমেয়র লিয়াকত আলী তালুকদার, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পিপি এডভোকেট আব্দুল মান্নান রসুল, প্রার্থীদের পক্ষে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। নির্বাচনী আচরণ বিধির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১৮ ডিসেম্বর দুপুর ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত প্রচার প্রচারণা করতে পারবে প্রার্থীরা। আগামী ৭ জানুয়ারি সুষ্ঠ ও শান্তিপূর্ন নির্বাচনের প্রত্যাশা করেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।