ঢাকামঙ্গলবার , ১৫ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

ডেঙ্গুতে প্রাণ গেল আরও ১০ জনের, হাসপাতালে ১৯৮৪

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ১৫, ২০২৩ ৩:২৮ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১০ জন মারা গেছেন। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে আরও ১ হাজার ৯৮৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (১৫ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ১ হাজার ৯৮৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭৪১ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ২৫৩ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ২ হাজার ২৮৮ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৮৫৬ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৪৩২ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০ জনের জনের মৃত্যু হয়েছে। ঢাকায় মারা গেছেন ৫ জন। বাকিরা ঢাকার বাইরের।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে মোট ৪২৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৩২৩ জন এবং ঢাকার বাইরে ১০৩ জনের মৃত্যু হয়েছে।

চলতি বছরের ১৫ আগস্ট পর্যন্ত মোট ৮৯ হাজার ৮৭৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪৪ হাজার ৩৯৬ জন এবং ঢাকার বাইরে ৪৫ হাজার ৪৭৯ জন।

চলতি বছর এ পর্যন্ত মোট ৮০ হাজার ৩৩২ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪০ হাজার ৬৩ জন এবং ঢাকার বাইরে ৪০ হাজার ২৬৯ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারাদেশে মোট ৯ হাজার ১১৭ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় ৪ হাজার ১০ জন এবং ঢাকার বাইরে ৫ হাজার ১০৭ জন হাসপাতালে ভর্তি আছেন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ৬২ হাজার ৩৮২ ডেঙ্গুরোগী ভর্তি হয়েছিলেন। ডেঙ্গুতে মোট ২৮১ জন মারা গিয়েছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।