ঢাকাবুধবার , ৩ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষার্থীদের নতুন বইয়ের সঙ্গে স্বতন্ত্র প্রার্থীর লিফলেট বিতরণ !

নিজস্ব প্রতিবেদন
জানুয়ারি ৩, ২০২৪ ২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট : নতুন শিক্ষা বছরে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়েছে। নতুন বছরের প্রথম দিনে সেই বইয়ের সঙ্গে দেখা গেছে ভোটের লিফলেট। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৬ আসন থেকে ঈগল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা ইঞ্জিনিয়ার জি এম মাহবুবুল আলমের ছবিসহ লিফলেট দেখা গেছে স্থানীয় দুটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে।

সোমবার (১ জানুয়ারি) বই বিতরণের দিনেই এই ছবি সামাজিক যোগাযোগমাধ্যমসহ সর্বত্র ছড়িয়ে পড়ে।

সেখানে দেখা যায়, কয়েকজন শিক্ষার্থী নতুন বই নিয়ে বাড়ির পথে যাচ্ছেন। তাদের হাতে নতুন বই। সঙ্গে খুলনা জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও খুলনা-৬ আসনে ঈগল প্রতীকের প্রার্থীর লিফলেট। যা বইয়ের সঙ্গে দড়ি দিয়ে বাঁধা হয়েছে। যা অনেকটা মিষ্টান্নভান্ডারের প্যাকেজিংয়ের মতো বাঁধা দেখা গেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা উঠেছে, বইয়ের সঙ্গেই এই লিফলেট বিতরণ করা হয়েছে। যা ভোটের প্রচার। ছোট শিশুদের প্রচার মাধ্যম হিসেবে ব্যবহার করা হচ্ছে, এমন অভিযোগও তুলেছেন অনেকেই। বিষয়টি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন এবং এই প্রার্থীর শাস্তিও দাবি করা হয়েছে।

বিষয়টি সম্পর্কে জানতে চাইতে খুলনার কয়রার দেয়াড়া পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩৪ নম্বর মহারাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুইজন শিক্ষকের সঙ্গে যোগাযোগ করা হয়। গণমাধ্যমকর্মী পরিচয় পাওয়ার পর দুইজন শিক্ষকই ‘ট্রেনিং’ সংক্রান্ত ব্যস্ততা দেখিয়ে ফোন কেটে দেন।

পরে কয়রার সহকারী শিক্ষা কর্মকর্তা মুহম্মদ আনোয়ার হোসেনের সংঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে এই ঘটনা ঘটেনি। শিক্ষার্থীদের বইয়ের সঙ্গে লিফলেট দেওয়া হয়নি।

এই শিক্ষা কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, কোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বইয়ের সঙ্গে লিফলেট দেওয়া হয়নি। শিক্ষকরা পাগল না যে এই কাজ তারা করবেন। বিষয়টি আমিও জেনেছি, ইউএনও স্যারের সঙ্গে এ বিষয়ে কথাও হয়েছে। ঘটনাটি শিক্ষাপ্রতিষ্ঠানের বাইরের। এটা শত্রুতাবসত করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।