ঢাকামঙ্গলবার , ১৬ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

নতুন বরিশাল গড়ার অঙ্গীকার নিয়ে ছুটে চলছেন মেয়র খোকন

নিজস্ব প্রতিবেদন
জানুয়ারি ১৬, ২০২৪ ২:৩৬ অপরাহ্ণ
Link Copied!

এইচ.এম.এ রাতুল: বরিশাল সিটি কর্পোরেশনের বিভিন্ন সমস্যা নিরসন ও উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে সিটি একপ্রান্ত থেকে অপর প্রান্তে ছুটে চলছেন সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। নির্বাচিত হওয়ার পর থেকেই নগরবাসীর সমস্যা চিহ্নিতকরণে ছুটে চলেছেন তিনি। দীর্ঘদিন উন্নয়ন থেকে পিছিয়ে থাকা বরিশাল নগরবাসীও আশায় বুক বেধে আছেন। আর নগরবাসীকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে ইতোমধ্যে জরুরী সভাও করেছেন তিনি।

খোকন সেরনিয়াবাত এ সিটির মেয়র নির্বাচিত হওয়ার পর পরই প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার প্রতি আস্থা রেখে নগর উন্নয়নের জন্য ইতিমধ্যেই প্রায় ৮শ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। যা সিটি কর্পোরেশনের ইসিহাসে সর্বাধিক। মেয়র খোকন সেরনিয়াবাত বলেন, বরিশাল হবে একটি আধুনিক শহর, ভোলা থেকে আসবে গ্যাস, হবে শিল্প কারখানা, বরিশাল হবে একটি অর্থনৈতিক জোন।

জানা গেছে, সম্প্রতি নগরীর ত্রিশ গোডাউন এলাকায় আনুষ্ঠানিকভাবে সাগরদী খাল খনন কাজের উদ্বোধন করেন সিটি মেয়র খোকন সেরনিয়াবাত। পাশাপাশি আরও বেশ কয়েকটি খালে পানিপ্রবাহ স্বাভাবিক রাখতে কাজ করা হচ্ছে। খালের দু’পাড়ে সৌন্দর্য্য বর্ধনেরও উদ্যোগ নেয়া হয়েছে। সম্প্রতি সাগরদী খালের দু’পাড়ে এক কিলোমিটারের বেশি ওয়াক ওয়ে ও সাইকেলিং ওয়ে নির্মাণ কাজ উদ্বোধন করা হয়েছে। সেখানে নির্দিষ্ট দূরত্ব পর পর থাকবে সাধারণ মানুষের বসার বেঞ্চ। আলোকসজ্জার ব্যবস্থা করা হচ্ছে। মানুষ যেন খালের তীরে বসে অবসর সময় কাটাতে পারে সেই ব্যবস্থা করা হবে।

জানা গেছে, সাবেক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর সময়ে সরকারি কোন বরাদ্দ না আসায় উন্নয়ন থেকে পিছিয়ে গেছে নগরবাসী। খোকন সেরনিয়াবাত মেয়র নির্বাচিত হওয়ার পর ব্যাপক উন্নয়নের স্বপ্ন দেখছেন সচেতন নগরবাসী। বরিশাল সিটির ৩০টি ওয়ার্ডের নাগরিকসেবা দিতে উন্নয়নমূলক কার্যক্রমের লক্ষ্যে জরুরী সভা করেছেন মেয়র খোকন সেরনিয়াবাত। ওই সভায় ক্ষতিগ্রস্ত রাস্তা সংস্কার, কাঁচা রাস্তা পাকা করা, চলমান রাস্তার মান উন্নয়ন, নতুন রাস্তা নির্মাণ, খাল ও ড্রেনেজ ব্যবস্থার পূণ:সংস্কার ও নির্মাণ, ড্রেনেজ ব্যবস্থার মানোন্নয়ন, বৈদ্যুতিক সমস্যা নিরসন, সমগ্র সিটি কর্পোরেশন এলাকায় সড়ক বাতি প্রতিস্থাপন, বর্ধিত এলাকা সহ সমস্ত সিটি কর্পোরেশনে বিশুদ্ধ পানির ব্যবস্থা ও পানি সরবরাহ ব্যবস্থার মান উন্নয়ন বিষয়ে আলোচনা করা হয়।

যার ধারাবাহিকতায় মঙ্গলবার নগরীর ৪ নং ওয়ার্ডের শহীদ শুক্কুর গফুর পার্ক (ডায়াবেটিস পার্ক), কর্পোরেশনের যান্ত্রিক শাখা ও ৬ নং জলের কল সিটি কর্পোরেশন স্টাফ কোয়ার্টারের উন্নয়নমূলক কার্যক্রমের লক্ষ্যে পরিদর্শন করেন মেয়র খোকন সেরনিয়াবাত। এ সময় বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরসহ সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ইঞ্জিনিয়ারগণ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।