ঢাকাবুধবার , ১৭ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

‘বাঁচাও, বাঁচাও’ আর্তচিৎকারে ভারী হয়ে ওঠে পদ্মা

নিজস্ব প্রতিবেদন
জানুয়ারি ১৭, ২০২৪ ৫:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: যাত্রীদের ‘বাঁচাও, বাঁচাও’ আর্তচিৎকারে ভারী হয়ে এসেছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের আকাশ-বাতাস। শুরু হয়েছে উদ্ধার তৎপরতা। এরই মধ্যে ছয়জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

ঘন কুয়াশার কারণে আজ বুধবার এই নৌরুটে বাল্কহেডের ধাক্কায় যানবাহন নিয়ে ফেরিডুবির ঘটনা ঘটে। সকাল সাড়ে আটটার দিকে পদ্মায় ফেরিটি ডুবে যায়। তবে এ ঘটনায় এখনও হতাহতের খবর আসেনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ ফেরিডুবির সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ঘন কুয়াশার কারণে বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে ৫ নম্বর ঘাট এলাকার কাছাকাছি রজনীগন্ধা নামে একটি ফেরি ডুবে গেছে।’

প্রত্যক্ষদর্শীরা জানান, ফেরিটি ডুবে যাওয়ার সময় যাত্রীদের আর্তচিৎকার শোনা যেতে থাকে। তাৎক্ষণিকভাবে বিষয়টি ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও কোস্ট গার্ডের উদ্ধারকারী দলকে জানানো হয়।

পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, ঘন কুয়াশার কারণে মঙ্গলবার দিবাগত রাত দুইটা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজীরহাট ও ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। আজ বুধবার সকালেও এসব রুটে ফেরি চলাচল শুরু করেনি। এ অবস্থায় পাটুরিরা ৫ নম্বর ঘাটের কাছাকাছি থাকা ফেরি রজনীগন্ধা পদ্মায় ডুবে যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।