ঢাকাবৃহস্পতিবার , ১৮ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

নারী থেকে পুরুষে রূপান্তরিত সিরাজগঞ্জের তমা সরকার ! ব্যাপক চাঞ্চল্য

নিজস্ব প্রতিবেদন
জানুয়ারি ১৮, ২০২৪ ১:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বারুহাঁস ইউনিয়নের চৌয়াড়িয়া দক্ষিণপাড়া গ্রামের শ্রী সুধান্ন সরকার ও শিখা রানীর মেয়ে তমা সরকার (১৮) নারী থেকে পুরুষে রূপান্তরিত হয়েছে। এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক ”ঞ্চল্যেও সৃষ্টি হয়েছে। তাকে এক নজর দেখার জন্য দূর দূরান্তের লোকজন তাদেও বাড়িতে এসে ভিড় করছে।

বৃহস্পতিবার দুপুরে তমার বাবা সুধান্ন সরকার ও মা শিখা রানী বিষয়টি স্বীকার সাংবাদিকদের নিশ্চিত করেন। তারা জানান, তমা পুরুষে রুপান্তর হওয়ার বিষয়টি আমরা জানার পর বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে নিয়ে যাই। চিকিৎসক পরীক্ষা শেষে এর সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে উৎসুক জনতা তার আগের ও বদলে যাওয়া জীবন নিয়ে নানা প্রশ্ন করছে। তাদের প্রশ্নের জবাব দিতে দিতে তমা হাপিয়ে উঠেছে। অপরদিকে জনস্রােত সামলাতে হিমশিম খাচ্ছে তার পরিবার।

এ বিষয়ে তমা সরকার বলেন, স্থানীয় স্কুল থেকে ২০২৩ সালে এসএসসি পাশ করেছি। এরপর রাজশাহীতে আলহাজ্ব সুজা উজ দৌলা সরকারী কলেজে ভর্তি হয়ে পড়ালেখা শুরু করি। এসএসসি পরীক্ষার ১২/১৫ দিন আগে হঠাৎ করে তার শারীরিক পরিবর্তন শুরু হতে থাকে। লজ্জা ও ভয়ে বিষয়টি এতোদিন গোপন রেখেছি। সম্প্রতি এক সহপাঠীকে বিষয়টি জানালে সে আমার বাবা-মাকে জানায়। এরপর এক দুই করে সবাই জেনে যায়।

তমার মা শিখা রানী বলেন, তার জীবনযাপন ও আচরণগত পরিবর্তন এসেছে। হিন্দু ধর্মের কিছু রীতিনীতি থাকায় রুপান্তরিত তমা সরকারের নাম এখনও পরিবর্তন করে নতুন নাম রাখা হয়নি।

এ বিষয়ে বারুহাঁস ইউনিয়নের চেয়ারম্যান মইনুল হক বলেন, তমার নারী থেকে পুরুষে রূপান্তরিত হওয়ার ঘটনাটি গতকাল মঙ্গলবার বিকেলে জানাজানি হয়। আমি নিজেও বিষয়টি নিশ্চিত হয়েছি। ঘটনাটি সত্য।

এ বিষয়ে তমার চিকিৎসক রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের হরমোন বিশেষজ্ঞ ডা. কামরুজ্জামান জানান, হরমন পরিবর্তনের কারণে এ রকম দৈহিক পরিবর্তন হওয়া অস্বাভাবিক কিছু নয়। তমা নারী থেকে পুরুষে রূপান্তরিত হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।