ঢাকাবৃহস্পতিবার , ১৪ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

হাসপাতালের নার্সদের গাফিলতি, রাস্তায় সন্তান প্রসব!

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ১৪, ২০২৩ ২:১১ অপরাহ্ণ
Link Copied!

বরগুনা প্রতিনিধি : বরগুনা জেনারেল হাসপাতালের নার্সদের গাফিলতির কারণে এক নারী রাস্তায় সন্তান প্রসব করেছেন বলে অভিযোগ উঠছে। বুধবার (১৩ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, বুধবার সকালে প্রসব যন্ত্রণা নিয়ে মুন্নী নামে এক নারী জেনারেল হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে ভর্তি হন। ব্যথা সহ্য করতে না পেরে সেখানে দায়িত্বরতদের দ্রুত প্রসবের ব্যবস্থা করার জন্য আকুতি জানান তিনি। কিন্তু তারা এতে রাজি না হয়ে উল্টো হাসপাতাল থেকে অন্যত্র বেসরকারি হাসপাতালে যেতে বলেন। পরে স্বজনরা প্রসূতিকে নিয়ে শহরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাচ্ছিলেন।

কিন্তু পথে জিলা স্কুল সড়কে সিবিডিপি এনজিওর সামনে ব্যথা বেড়ে যায়। এসময় তাকে কাতরাতে দেখে এনজিওর গৃহকর্মী নাজমা বেগম ছুটে এসে তাকে সাহায্য করেন। এরপর তিনি সেখানেই সন্তান প্রসব করেন।

নাজমা বেগম বলেন, রাস্তায় একটি ইজিবাইকে ওই নারীকে কাতরাতে দেখে এগিয়ে এসে এনজিওর ভেতরে নেওয়ার আগেই রাস্তায় তার সন্তান প্রসব হয়। এরপর দ্রুত নাড়ী কেটে বেঁধে দিয়ে অ্যাম্বুলেন্স ডেকে নবজাতক ও তার মাকে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

সিবিডিপির কর্মী নিলুফা ইয়াসমিন বলেন, বিকেলে শিশু ও তার মাকে দেখতে আমরা হাসপাতালে যাই। কিন্তু সেখানে কাউকে না পেয়ে পরিবারের ঠিকানা পরিচয় জানতে চাইলে দায়িত্বরতরা এ বিষয়ে কোনো তথ্য জানাতে রাজি হয়নি। সন্ধ্যায় গণমাধ্যম কর্মীরাও হাসপাতালে গিয়ে মা ও নবজাতকের দেখা পায়নি।

এ ব্যাপারে জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার তাসকিয়া সিদ্দিকা বলেন, আমাকে জানানো হয়েছে, হাসপাতালে দেরি দেখে স্বজনরা মুন্নীকে নিয়ে চলে যান। পরে হাসপাতালে ভর্তি হলে শিশুটিকে আমি দেখতে যাই। নবজাতক ও মাকে ছাড়পত্র দেওয়া হয়নি।

এক বছর আগে শহরের মাইঠা এলাকার এক নারীকে জেনারেল হাসপাতাল থেকে বেসরকারি ক্লিনিকে যেতে বলা হয়। তখন তিনিও ক্লিনিকে যাওয়ার পথে সন্তান প্রসব করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।