ঢাকাশুক্রবার , ৮ মার্চ ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বরিশালে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদন
মার্চ ৮, ২০২৪ ১২:৫৪ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: বরিশালে আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালী এবং এরপর দিবসটির তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকাল দশটায় শহিদ মিনার থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি নিকটবর্তী সার্কিট হাউজে গিয়ে আলোচনা সভায় যোগ দেয়।

এখানে জেলা প্রশাসক শহিদুল ইসলামের সভাপতিত্বে বক্তারা বলেন, নারীর ক্ষমতায়নে আমাদের প্রধানমন্ত্রী অনন্য নজির স্থাপন করেছেন। সমাজের সকল স্তরে নারীদের উপস্থিতি অনেক বৃদ্ধি পেয়েছে। কর্মক্ষেত্রেও নারীরা তাদের কর্মদক্ষতা দিয়ে সমান তালে এগিয়ে চলছে। এই অগ্রযাত্রা অব্যাহত থাকুক এমন কামনা করেন বক্তারা।

অপরদিকে “নারীর সমঅধিকার, সমসুযোগ; এগিয়ে নিতে হোক বিনিয়োগ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বরিশাল বিশ্ববিদ্যালয়ে উদ্যাপিত হয়েছে ‘আন্তর্জাতিক নারী দিবস-২০২৪’।

দিবসটি উপলক্ষে শুক্রবার (৮ মার্চ) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বেলুন ও ফেস্টুন উড়িয়ে ‘আন্তর্জাতিক নারী দিবস-২০২৪’ এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া ।

এসময় উপস্থিত ছিলেন উপাচার্য’র সহধর্মিনী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুনিরা সুলতানা, বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম, শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ ড. রেহানা পারভীন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রাধ্যক্ষ ড. হেনা রানী বিশ্বাসসহ অন্যান্যরা।

এছাড়াও আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শেখ হাসিনা হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের পক্ষ হতে বের করা হয় ২টি পৃথক শোভাযাত্রা । শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষক, সহকারী আবাসিক শিক্ষক, শিক্ষার্থীসহ হলের কর্মকর্তা ও কর্মচারীগণ অংশগ্রহণ করেন। ‘

আন্তর্জাতিক নারী দিবস-২০২৪’ উপলক্ষে আয়োজিত এ শোভাযাত্রা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবন-১ এর সামনে শেষ হয় ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।