ঢাকারবিবার , ৪ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

সাংবাদিককে দেখে নেওয়ার হুমকি, ওসির বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অভিযোগ

নিজস্ব প্রতিবেদন
ফেব্রুয়ারি ৪, ২০২৪ ৩:১৮ অপরাহ্ণ
Link Copied!

ঝালকাঠি প্রতিনিধি: সাংবাদিককে তথ্য দিতে অপরাগতা প্রকাশ ও পরে ঐ সাংবাদিককে মামলা দিয়ে দেখে নেওয়ার হুমকি দিয়েছেন ঝালকাঠির কাঁঠালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন সরকার। অতিসম্প্রতি দৈনিক স্বাধীন সংবাদ ও এশিয়ান টেলিভিশনের রিপোর্টার রাজিব তালুকদারের সাথে এ ঘটনা ঘটে। ঘটনাটির প্রতিবাদ করতে গিয়ে হেনস্থা শিকার হয়েছেন কাঁঠালিয়া প্রেসক্লাবের সভাপতি মো. বাদল হাওলাদার সহ একাধিক সদস্যরা। এ ঘটনায় অভিযুক্ত ঐ অফিসার ইনচার্জের বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ঢাকা পুলিশ হেডকোয়ার্টার আইজিপি মহোদয়, ঢাকা দূর্নীতি দমন কমিশনার চেয়ারম্যান, ঢাকা বাংলাদেশ সচিবালয় আইনও বিচার বিভাগ মাননীয় সচিব সহ কয়েকটি দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী সাংবাদিক মো. রাজিব তালুকদার।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২৬ জানুয়ারি নিউজ প্রকাশের জন্য তথ্য জানতে কাঁঠালিয়া থানার অফিসার ইনচার্জের সাথে মুঠোফোনে যোগাযোগ করেন সাংবাদিক মো. রাজিব তালুকদার। প্রথমেই ওসি তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন। এবং তার সাথে দুর্ব্যবহার করেন। বিষয়টি কাঁঠালিয়া প্রেসক্লাবের সভাপতি মোঃ বাদল হাওলাদার জানতে চাইলে তাকে অফিসে ডেকে বিভিন্নভাবে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং মিথ্যা মামলা দিয়ে জেলে ঢুকিয়ে দেওয়ার ভয় দেখান। এ বিষয়ে রাজিব তালুকদার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে শুরু করে সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন।

খোঁজ নিয়ে জানাগেছে, এই ওসি যখন ঝালকাঠি সদর থানায় দায়িত্বে ছিলেন তখন ঝালকাঠি জেলার ছাত্রলীগ নেতা মো. নাদিমকে থানায় আটকে রেখে ভয়-ভীতি দেখিয়ে, চাঁদাবাজি মামলার দেয়ার কথা বলে ৫০ হাজার টাকা চাঁদা নিয়েছেন ওসি মো. নাসির উদ্দীন। এ বিষয়ের বিচার চেয়ে সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ করেছেন নাদিম।

ভুক্তভোগী রাজীব তালুকদার বলেন, সংবাদ প্রকাশের জন্য ২৬ জানুয়ারি একটি মামলার বিষয় তথ্য জানতে কাঁঠালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন সরকারের কাছে ফোন করি, তখন তিনি তথ্য না দিয়ে আমার সাথে দুর্ব্যবহার করেন। সে বলেন এটা কি সাংবাদিকের কাজ, যে অভিযোগ করেছে তাকে পাঠাও এবং গালিগালাজ করেন, বিষয়টি প্রেসক্লাবের সভাপতি জানতে চাইলে তাকে থানায় ডেকে কু-রুচীপূর্ন ব্যাবহার করেন, এবং মামলা দেয়ার হুমকি দেন। এ বিষয়ে আমি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছি। অতি শিগ্রই আমি উচ্চ আদালতের দারস্ত হবো।

কাঁঠালিয়া প্রেসক্লাবের সভাপতি বাদল হাওলাদার বলেন, রাজিব তালুকদারের সাথে খারাপ আচরণের বিষয়ে আমি মুঠোফোনে জানতে চাইলে ৩০ জানুয়ারি আমাকে অফিসে ডেকে নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। মামলা দেওয়ার ভয় দেখান থানার ভিতরে আটকে রেখে রাজিব তালুকদারকে হাজির করতে বলেন। ওসি আরও বলেন কালকে তোরে পাইনি কাল তোকে পেলে পারাইয়ে মেরে ফেলতাম, তোর সাংবাদিকতা বের করেদিবো, তোর সম্পাদককে এসে তোকে ছাড়িয়ে নিতে বল, তোর যায়যায়দিন পত্রিকার সম্পাদক সহ দেখিয়ে দিবো।

এ বিষয়ে কাঁঠালিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিন সরকার বলেন, সকল অভিযোগ মিথ্যা এবং ভিত্তিহীন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।