ঢাকাবৃহস্পতিবার , ১৭ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. ধর্ম
  13. নারী ও শিশু
  14. ফিচার
  15. বরিশাল বিভাগ

নতুন রূপে গুগল, ইউজারদের সাহায্য করবে যেভাবে

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ১৭, ২০২৩ ৩:২২ অপরাহ্ণ
Link Copied!

প্রযুক্তি ডেস্ক: গত বছরের নভেম্বরে আগমন ঘটেছিল চ্যাটজিপিটির। এআই চ্যাটবটটি রাতারাতি তোলপাড় করেদিয়েছিল নেট দুনিয়া। এই প্রভূত সাড়ার বিষয়টি নজর এড়ায়নি মাইক্রোসফট কিংবা গুগলের মতো সংস্থা। তারাও এআইকে কাজে লাগানোর পরিকল্পনা করতে শুরু করে দেয়। এবার জানা গেল, শিগগিরি গুগল নিয়ে এল এমন এক ফিচার, যা কৃত্রিম বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে ইউজারদের দারুণ সাহায্য করবে।

মে মাসেই গুগলের পক্ষ থেকে জানানো হয়েছিল, শিগগিরি ইউজারদের সার্চ অভিজ্ঞতায় বড় পরিবর্তন ঘটাতে চলেছে তারা। আর এবার তারা ঘোষণা করল সেই পরিবর্তনের। কী ধরনের পরিবর্তন? টেক জায়ান্টের পক্ষ থেকে জানানো হয়েছে, এই নতুন ফিচার ইউজাররা যে আর্টিকেল পড়ছেন, তারই সংক্ষিপ্ত আকারে নির্মাণ করে দেবে। তবে একমাত্র যে আর্টিকেলগুলি বিনামূল্যে পড়া যায়, এআইর সৌজন্যে সেগুলির ক্ষেত্রেই এই সুবিধা পাওয়া যাবে।

এই নতুন ফিচারটির নাম এসজিই। আপাতত অ্যান্ড্রয়েড ও আইওএসের ক্ষেত্রেই এই পরিষেবা পাওয়া যাবে। কিন্তু ডেস্কটপ, ল্যাপটপের ক্ষেত্রে তা ব্যবহার করা যাবে না। কীভাবে পাওয়া যাবে এই পরিষেবা? গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে, যারা এরমধ্যেই এই পরিষেবার জন্য সাইন ইন করেছেন তারা এখনই পাবেন। অন্যদের ক্ষেত্রে তা নির্বাচন করতে হবে। এবং ডেস্কটপের ক্ষেত্রে ক্রোমের লেটেস্ট ডেট ও ভিজিট ল্যাবের প্রয়োজন হবে। সূত্র: সংবাদ প্রতিদিন

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।