ঢাকাশুক্রবার , ১৮ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে বিএনপির ২৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ১৮, ২০২৩ ১০:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : বরিশালের গৌরনদীতে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে বিএনপি ও তার সহযোগী সংগঠনের ২৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। মামলায় ১৯ নেতাকর্মীর নামোল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ১০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

শুক্রবার সকালে গৌরনদী মডেল থানা সূত্রে জানা গেছে, আসামিরা হলেন- উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ফজলুল হক সরদার, সদস্য মাস্টার মজিবর ফকির, ৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাবেক ইউপি সদস্য সাইদুল হাওলাদার, বিএনপি নেতা মোহাম্মদ ফকির, কেরামত চোকিদার, আক্কেল সরদার, জিয়া হাওলাদার, বারেক সরদার, মিঠু বয়াতি, মাওলা হাওলাদার, মোহাম্মদ হাওলাদার, ফিরোজ কাজী, দিদার ফকির, ছোবাহান বেপারী, রাতুল হাসান, কাওছার তালুকদার, হায়দার তালুকদার, আব্দুল হাই সরদার ও নাজমুল
বেপারী।

মামলার তদন্তকারী কর্মকর্তা গৌরনদী থানার এসআই দেলোয়ার হোসেন জানান, খাঞ্জাপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও পশ্চিম ডুমুরিয়া গ্রামের মকবুল বেপারী মামলার বাদী হয়ে মামলাটি করেন। মামলার এজাহারভুক্ত আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে মামলায় উল্লেখিত অভিযোগ সূত্রে জানাগেছে, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উদযাপন করার লক্ষে উপজেলার আহম্মদকাঠি নবদ্বীপ পোদ্দার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বুধবার (১৬ আগস্ট) সন্ধ্যা সাতটার দিকে খাঞ্জাপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রস্তুতি সভার আয়োজন করা হয়। ওই সভায় আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আসার পথে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে পশ্চিম সমরসিংহ জামে মসজিদ মাঠে পৌঁছালে বিএনপি নেতা ফজলুল হক সরদারের নেতৃত্বে আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করা হয়। বিএনপির হামলায় ছাত্রলীগের পাঁচজন কর্মী আহত হয়।

এদিকে মামলার বিষয়ে গৌরনদী উপজেলা ছাত্রদলের আহ্বায়ক রুবেল গোমস্তা জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় গত বুধবার বিকেলে খাঞ্জাপুর ইউনিয়ন বিএনপির মিলাদ-মহাফিলে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মীরা হামলা চালিয়ে মিলাদ মাহফিল পণ্ড করে দেয়। এ সময় হামলাকারীরা ছাত্রদল নেতা রাতুল হাসানের পেটে ছুরিকাঘাত ও সাবেক ইউপি সদস্য সাইদুল হাওলাদারের পা ভেঙে দেওয়াসহ বিএনপির পাঁচ নেতাকর্মীকে পিটিয়ে গুরুতর আহত করে।

তিনি বলেন, হামলা চালিয়ে ছাত্রদল ও বিএনপি নেতাদের আহতও করল আওয়ামী লীগ নেতাকর্মীরা। অথচ বিএনপির নেতাকর্মীদের হয়রানি করার উদ্দেশে থানায় মিথ্যা মামলা করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।