ঢাকাশুক্রবার , ১৮ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

নৌকায় ভোট চাওয়া সেই ওসি প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ১৮, ২০২৩ ১১:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনাসভায় নৌকার জন্য ভোট চাওয়া কুমিল্লার নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুক হোসেন প্রত্যাহার করা হয়েছে। নাঙ্গলকোট থানার ওসির পদ থেকে ফারুক হোসেনকে প্রত্যাহার করে তাকে কুমিল্লা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। তার স্থলাভিষিক্ত করা হয়েছে জেলার কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরীকে।

আজ শুক্রবার দুপুরে ওসি ফারুককে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা পুলিশ সুপার মো.আব্দুল মান্নান।

এর আগে বৃহস্পতিবার পুলিশ সুপারের সই করা এক অফিস আদেশে ওসি ফারুক হোসনেকে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, গত মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে নাঙ্গলকোট উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনাসভায় বক্তব্য দেওয়ার সময় ওসি ফারুক হোসেন কুমিল্লা-১০ (সদর দক্ষিণ, লালমাই, নাঙ্গলকোট) আসনের সংসদ সদস্য ও অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালের জন্য ভোট কামনা করেন। সেদিনই ওসির বক্তব্যের ৩৯ সেকেন্ডের একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। পরে বিষয়টি নিয়ে চারদিকে শুরু হয় আলোচনা-সমালোচনার ঝড়।

সচেতন মহলের ভাষ্য, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একজন সদস্য হয়ে ওসি এভাবে রাজনৈতিক বক্তব্য দিতে পারেন না। এ ছাড়া ওসির ওই বক্তব্যে জেলা পুলিশের দায়িত্বশীল কর্মকর্তারাও বিব্রত হন।

ভিডিওতে ওসি ফারুক হোসেনকে বলতে শোনা যায়, নাঙ্গলকোট উপজেলার মানুষ গণহারে, গণমানুষের মতো করে উনাকে (অর্থমন্ত্রীকে) আবারো নির্বাচিত করবেন। এটা আমার মনের দিক থেকে আপনাদের প্রতি মিনতি।

বিকজ আসলে মাননীয় অর্থমন্ত্রী মহোদয় এত বেশি নাঙ্গলকোটে উন্নয়ন করেছেন, আমি যদি পূর্বের ইতিহাস শুনি নাঙ্গলকোটে অনেক জায়গায় রাস্তাঘাটও ছিল না, বিদ্যুৎ ছিল না। উনি যখন আসলেন, আপনাদের মন জয় করলেন এবং আপনাদের উন্নয়নের শিখরে পৌঁছে দিলেন এবং আপনাদের জন্যই করেছেন।

ওই আলোচনাসভায় বিভিন্ন শ্রেণি পেশার কয়েক শ মানুষজন অংশ নেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একজন সদস্য হয়ে ওসির মুখে এমন রাজনৈতিক বক্তব্যে সেখানে উপস্থিত সকলেই অবাক হয়েছেন।

বিষয়টি নিয়ে প্রথমে চুপ থাকলেও প্রত্যাহারের পর মুখ খুলেছেন ওসি ফারুক হোসেন।

ফেসবুকে ছড়িয়ে পড়া ওই বক্তব্য এডিট করা হয়েছে বলে দাবি করে তিনি বলেন, আমরা তো সরকারের প্রতিনিধি, তাই উন্নয়নের কথা তো বলতেই পারি। কিন্তু ভাইরাল হওয়া ভিডিওতে আমার বক্তব্য এডিট করে আংশিক প্রচার করা হয়েছে।

কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার (চৌদ্দগ্রাম-নাঙ্গলকোট সার্কেল) জাহিদুল ইসলাম বলেন, নাঙ্গলকোট থানায় ওসি ফারুক হোসেনের দুই বছর হয়ে গেছে। তার বদলির বিষয়টি পুলিশের রুটিন মাফিক হয়েছে।
সূত্র: কালেরকন্ঠ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।