ঢাকাশুক্রবার , ১৮ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

আলিপুরে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ১৮, ২০২৩ ১২:৩৫ অপরাহ্ণ
Link Copied!

কলাপাড়া প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কলাপাড়া উপজেলার মৎস্য বন্দর আলিপুরে লতাচাপলী ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে শোকসভা, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

১৭ আগস্ট (বৃহস্পতিবার) সন্ধায় লতাচাপলী ইউনিয়ন পরিষদ চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়।

লতাচাপলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডাঃ সিদ্দিকুর রহমান বিশ্বাসের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কলাপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী আলহাজ্ব মাহবুবর রহমান তালুকদার।বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আঃ মোতালেব তালুকদার, বিগ্রেডিয়ার মোঃ হাবিবুর রহমান মিলন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যক্ষ নাসির উদ্দীন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম বাবুল, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শহিদুল ইসলাম বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জরুল ইসলাম, মঞ্জুরুল আলম, অধ্যক্ষ মোঃ শহিদুল আলম, কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি আঃ বারেক মোল্লা, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনা আকতার সীমা প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন লতাচাপলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আনসার উদ্দিন মোল্লা।

সভায় কলাপাড়া উপজেলা, মহিপুর থানা ও কুয়াকাটা পৌর আওয়ামী লীগ, শ্রমিক লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের হাজারো নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময়ে বক্তব্যে আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্যদিয়ে বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ধংস করতে চেয়েছিল। বঙ্গবন্ধু ও তার পরিবারকে নিশ্চিহ্ন করতে চেয়ে ছিল। কিন্তু বঙ্গবন্ধু বাংলাদেশের মানুষের হ্নদয়ে রয়েছে। বাংলাদেশ যতদিন রবে ততদিন বঙ্গবন্ধু ও তার পরিবার মানুষের মাঝে থাকবে। তারা আরো বলেন, স্বাধীনতা বিরোধী বিএনপি জামাত ও তাদের দোসরদের সকল ষড়যন্ত্র মোকাবিলা করে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে। বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। কুয়াকাটা পর্যটন কেন্দ্র, পায়রা বন্দর, তাপবিদ্যুৎ কেন্দ্র, শের-ই বাংলা নৌ ঘাঁটি, সাব মেরিন ল্যান্ডিং স্টেশন, পদ্মা সেতু, পায়রা সেতু সহ দক্ষিনাঞ্চলে ব্যাপক উন্নয়ন হয়েছে। যোগাযোগ ব্যবস্থার আমুল পরিবর্তন হয়েছে। যা কখনো দক্ষিনাঞ্চলের মানুষ ভাবেনি। দেশে আজ শান্তি বিরাজ করছে। অর্থনৈতিক সমৃদ্ধি এসেছে।

বক্তারা বলেন, বিএনপি জামাতের দোষরা আগুন সন্ত্রাসের মাধ্যমে দেশকে অস্থিতিশীল পরিস্থিতিতে ঢেলে দিচ্ছে। নীল নকশার মাধ্যমে রাস্ট্র ক্ষমতা কুক্ষিগত করতে চায়। তাদের সকল ষড়যন্ত্র মোকাবিলা করে আগামী নির্বাচনে আওয়ামী লীগ জনগনের ভোটে আবারও ক্ষমতায় আসবে। এদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল মানুষ বিএনপি জামাতকে বয়কট করেছে। দেশের মানুষের কাছে তাদের গ্রহনযোগ্যতা নেই। তাই তারা বিদেশিদের কাছে ধর্না দিচ্ছে। বিএনপি জামাতের সকল ষড়যন্ত্র মোকাবিলা করে আগামী নির্বাচনে আবারও শেখ হাসিনাকে ভোট দিয়ে ক্ষমতায় আনতে দলীয় সকল দ্বিধা দ্বন্দ্ব ভুলে গিয়ে একযোগে কাজ করার আহবান জানান নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু সহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। পরে লতাচাপলী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে সহস্রাধিক মানুষের মাঝে ভূনা খিচুরি বিতরণ করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।