ঢাকাবৃহস্পতিবার , ৭ মার্চ ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বরিশালে নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত

নিজস্ব প্রতিবেদন
মার্চ ৭, ২০২৪ ১:৪২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা এবং নগরীর ৩০টি ওয়ার্ডে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রচারসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে বরিশালে ৭ মার্চ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর সদর রোডের আওয়ামী লীগ দলীয় কার্যালয় চত্ত্বরে স্থাপিত জাতির জনকের প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এরপর মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠন এবং জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ পর্যায়ক্রমে জাতির জনকের প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস বলেন, আজকের এই দিনের চেতনা ধারণ করে নতুন প্রজন্মকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। তাহলেই প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে।

সকাল সাড়ে ১০টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় প্রশাসন, রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটন পুলিশ, জেলা প্রশাসন, পুলিশ সুপার, সিভিল সার্জন, গণপূর্ত বিভাগ, সড়ক বিভাগসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা।

এদিকে সকাল ১১টার দিকে বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত।

এছাড়া বিদসটি উপলক্ষে সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসনের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ। ভারপ্রাপ্ত জেলা প্রশাসক গৌতম বাড়ৈর সভাপতিত্বে আলোচনা সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারি এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এছাড়া নগরীর ৩০টি ওয়ার্ডে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচারসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয় দিবসটি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।