ঢাকাশনিবার , ২৭ এপ্রিল ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

পুকুর ইজারার মেয়াদ শেষ হওয়ায় মাছে বিষ প্রয়োগ!

নিজস্ব প্রতিবেদন
এপ্রিল ২৭, ২০২৪ ৩:৪৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: চুক্তির মেয়াদ শেষ হওয়ায় নিজেদের চাষকৃত মাছে নিজেরাই বিষ প্রয়োগ করার অভিযোগ উঠেছে। মরে ভেসে উঠেছে মাছগুলো। অতঃপর মাছগুলো পানিতে পচে বিকট দুর্গন্ধ ছাড়ানোর সাথে সাথে নষ্ট হয়ে যাচ্ছে পুরো পুকুরের পানি। এদিকে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ বলছে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরিশালের প্রাণকেন্দ্রে রাখাল বাবুর পুকুর। অন্যতম একটি সৌন্দর্য বর্ধনের স্থান এই রাখাল বাবুর পুকুরটি। বিকাল থেকে রাত অব্দি অনেক মানুষ হাঁটাচলা করেন এই পুকুরের বাঁধাই করা পারটি ঘিরে। এটি বরিশাল সিটি কর্পোরেশনের সম্পত্তি। সাধারণ জনগণের কাছে সময়ের চুক্তি মেয়াদে ইজারা দেওয়া হয় এই পুকুরটি।

বিগত ৩ বছর যাবত চুক্তি মেয়াদ অনুযায়ী সাবেক ছাত্রদল নেতা হামিদুর রহমান অন্তুু ও ১৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাঈদ মাহমুদএবং ১৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাসুদ করিম। পুকুরটিতে মাছ চাষ সহ বিভিন্ন সময়ে টিকিট বিক্রির মাধ্যমে মাছ ধরার প্রতিযোগিতাও চালিয়ে আসছিলেন তারা। গ

ত ১৪এপ্রিল শেষ হয় তাদের চুক্তি মেয়াদ অনুযায়ী ইযারার সময়সী। মেয়াদ শেষ হলে তাদেরকে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বলা হয় চাষকৃত যে সকল মাছ পুকুরে রয়েছে তা উঠিয়ে নেয়ার জন্য। তাতে ঘটে তেলেচমাতি কান্ড, পুকুর থেকে মাছ উঠে যাওয়ার পরিবর্তে নিজেদের চাষকৃত মাছে নিজেরাই বিষ প্রয়োগ করে দেন। যার ফলে মরে ভেসে ওঠে সব মাছগুলো। অতঃপর মাছগুলো পানিতে পচে বিকট দুর্গন্ধ ছাড়ানোর সাথে সাথে নষ্ট হয়ে যায় পুরো পুকুরের পানি।

এছাড়া যখন পুকুরে মাছ চাষ করত তখন বন্ধ করে রাখা হয়েছিল আশেপাশে বাড়ির মলমূত্রের পাইপগুলো। বিষ প্রয়োগের সাথে সাথে ইযারাদাররা খুলে দেয় সেই সকল পাইপগুলো। যার ফলে পুরোপুরি ব্যবহারের অযোগ্য হয়ে গেছে পুকুরের পানি।এবং বিকট দুর্গন্ধের কারণে অতিষ্ঠ হয়ে উঠেছে আশেপাশে মানুষের জীবন মানে।

এই বিষয়ে বরিশাল সিটি কর্পোরেশনকে অবগত করলে তারা জানান, যদি ইজারাদাররা এহেন কাজ করে থাকেন তদন্তের মাধ্যমে তাদের বিরুদ্ধে আইনানক ব্যবস্থা নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।