ঢাকাবুধবার , ১৭ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

এসএসিপি প্রকল্পের আওতায় ‘কৃষক টু কৃষক একচেঞ্জ ভিজিট’

নিজস্ব প্রতিবেদন
জানুয়ারি ১৭, ২০২৪ ১১:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

মির্জাগঞ্জ প্রতিনিধি: পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারন অফিসের উদ্যোগে এসএসিপি প্রকল্পের আওতায় উপজেলার ৩০জন কৃষকদের ‘কৃষক টু কৃষক একচেঞ্জ ভিজিট’ করানো হয়েছে।

পার্শ্ববর্তী বরগুনা জেলার সফল কৃষক আজিজদের ড্রাগন বাগান ও সদর ইউনিয়নের রড়াই বাগান ভিজিট করেন। এতে এ সকল কৃষকরা সরেজমিন ভিজিট করে নিজেরা বেশি করে ফসল উৎপাদন করা যায় তা হাতে কলমে দেখে এসেছেন।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আরাফাত হোসেন নেতৃত্বে এ ভ্রমনে তাঁর সাথে ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার নাহিদ হাসান ও সহকারি কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ গোলাম ফারুকসহ অফিসের অন্যান্যে কর্মকর্তারা।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আরাফাত হোসেন বলেন, এ সকল কৃষকরা বরগুনা জেলা সদরের হটির্কালচার সেন্টারের বিভিন্ন উচ্চমূল্যের সবজি ও ফল ফসল আবাদের আধুনিক ও বিজ্ঞান সম্মত কলাকৌশল হাতে কলমে দেখানো হয়েছে এবং নিজস্ব উদ্যোগে নিজেদের জমিতে এসকল ফসল উৎপাদনের জন্য উদ্ধুদ্ধ করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।