ঢাকারবিবার , ২৪ ডিসেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

কাউখালীতে লতি কচু চাষ করে সাবলম্বী সুজন রায়

নিজস্ব প্রতিবেদন
ডিসেম্বর ২৪, ২০২৩ ২:৫৭ অপরাহ্ণ
Link Copied!

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের কাউখালীতে লতিরাজ জাতের লতি কচু চাষ করে স্বাবলম্বী হচ্ছেন কৃষকরা।

প্রধানমন্ত্রীর অনুশাসন , এক ইঞ্চি জমিও অনাদি থাকবে না, তারই আলোকে উপজেলার উজিয়াল খান গ্রামের সুনীল রায়ের ছেলে কৃষক সুজন রায় উপজেলা কৃষি অফিসের তত্ত্বাবধানে পাঁচ শতাংশ অনাবাদি স্যাতসেতে পতিত জমি ও বসতবাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টিবাগান স্থাপন প্রকল্পের আওতায় লতি রাজ জাতের লতি কচু চাষ করে স্বাবলম্বী হয়েছে এই কৃষক।

কৃষক সুজন রায় বলেন, কাহারো কাছে হাত না পেতে এই লতি কচু চাষ করে বাজারে বিক্রি করে আমি আমার স্ত্রীর সন্তানদের নিয়ে সংসার পরিচালনা করতে সক্ষম হয়েছি।

এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা সোমা রানী দাস বলেন, আমরা সার্বক্ষণিক কৃষকদের পাশে থেকে তাদের কৃষি কাজের যাবতীয় সহযোগিতা করে যাচ্ছি।

অতিরিক্ত কৃষি কর্মকর্তা মোঃ মিলন জানান, উপজেলার প্রত্যেকটি মাঠে আমাদের উপ-সহকারী কৃষি কর্মকর্তা বৃন্দ কৃষকদের পাশে থেকে তাদের সঠিক পরামর্শ দিয়ে যাচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।