ঢাকারবিবার , ২৫ আগস্ট ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

ঝালকাঠিতে ক্লাস বর্জন করে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ২৫, ২০২৪ ১:৪৬ অপরাহ্ণ
Link Copied!

ঝালকাঠি প্রতিনিধি:ঝালকাঠি সদর উপজেলার চারুখান দশগ্রাম সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রিয়াজুল ইসলাম এর পদত্যাগের দাবিতে ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা।

রোববার (২৫ আগস্ট) বেলা ১১ টায় বিদ্যালয় চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে স্কুলের সড়ক প্রদক্ষিণ করে। পরে বিদ্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী বিক্ষোভ সমাবেশ করে। আন্দোলনকারী শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের রুমে তালা ঝুলিয়ে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করে। বিক্ষোভ সমাবেশে শতাধিক ছাত্র ও অভিভাবক অংশগ্রহণ করে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা অভিযোগ করেন, স্থানীয় এক আওয়ামী লীগ নেতাকে ১৬ লাখ টাকা ঘুষ দিয়ে সদর উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের চারুখান দশগ্রাম সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের চাকরি নেন মো. রিয়াজুল ইসলাম।

প্রধান শিক্ষক হওয়ার পর থেকে শিক্ষার্থীদের সাথে বিভিন্ন সময় খারাপ আচরণ করে আসছেন। এছাড়াও তার বিরুদ্ধে বিদ্যালয়ের টাকা আত্মসাতসহ নানা অপকর্মে জড়িত থাকার অভিযোগ করেন শিক্ষার্থীরা। আন্দোলন চলাকালে অভিযুক্ত শিক্ষক বিদ্যালয়ে উপস্থিত ছিলেন না।

সমাবেশে বক্তব্য রাখেন, শিক্ষার্থী মো. জিহাদ, সৈয়দ ইরফান, স্নিগ্ধা দেউরী, অভিভাবক মহিদুল ইসলাম ও আবুল কালাম। এ সময় বক্তারা অবিলম্বে প্রধান শিক্ষক মো. রিয়াজুল ইসলামের পদত্যাগ ও বিচারের দাবি জানায়। অন্যথায় বিদ্যালয়ের পাঠদান বন্ধসহ কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।