ঢাকাশনিবার , ৭ অক্টোবর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বরিশালে একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন প্রবাসীর স্ত্রী

নিজস্ব প্রতিবেদন
অক্টোবর ৭, ২০২৩ ১২:৩৬ অপরাহ্ণ
Link Copied!

এইচ.এম.এ রাতুল : বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিয়েছেন মুক্তা আক্তার পুতুল (২৪) নামের এক গৃহবধূ। শুক্রবার দুপুর ২ টার দিকে হাসপাতালে অস্ত্রপচারের মাধ্যমে তিন ছেলে ও এক কন্যা সন্তান প্রসব মুক্তা আক্তার পুতুল। এরআগে গত শুক্রবার সকাল ৭ টায় তিনি প্রসব বেদনায় শেবাচিম হাসপাতালের লেবার ওয়ার্ডে ভর্তি হন। গৃহবধু মুক্তা আক্তার পুতুল ঝালকাঠির কাঠালিয়া উপজেলার সোনাউটা গ্রামের বাসিন্দা ও বাহারাইন প্রবাসী সিদ্দিকুর রহমানের স্ত্রী।

এদিকে সন্তানদের মা বর্তমানে সুস্থ থাকলেও শিশুদের শারিরীক অবস্থা পর্যবেক্ষণের জন্য নিউনেটাল ওয়ার্ডে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধায়নে রাখা হয়েছে।

শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) মনিরুজ্জামান শহিন বলেন, চারটি শিশুরই ওজন তুলনামূলক কম রয়েছে। অর্থাৎ ভূমিষ্ট হওয়ার সময় স্বাভাবিক একটি শিশুর শরীরে যে ওজন থাকার কথা, তা কারোরই নেই। তাই চারটি শিশুকেই হাসপাতালের নিউনেটাল ওয়ার্ডে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধায়নে রাখা হয়েছে। এখনও কোন শিশু শঙ্কামুক্ত বলা যাবে না।

তবে শিশুদের শারিরীক গঠন ও বাহ্যিক সবকিছু স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ এম আর তালুকদার মুজিব।

এদিকে ঘর আলো করে চার সন্তান জন্ম নেওয়ায় তাঁদের স্বজনেরা সবাই খুশি। সদ্য ভূমিস্ট শিশুদের নানী মায়া বেগম জানান, ১০ বছর আগে তার মেয়ে মুক্তার বিয়ে হয়েছে। গেলো রমজানে দেশে থাকলেও বর্তমানে মুক্তার স্বামী সিদ্দিকুর রহমান বাহারাইন আছেন। তাদের সংসারে ৬-৭ বছরের একটি মেয়ে সন্তান রয়েছে। বর্তমানে যে চারটি সন্তানের জন্ম হয়েছে তাদের নাম যথাক্রমে সায়েম, সালিম, আলিম ও আয়শা রাখা হয়েছে। এদিকে স্ত্রী ও সন্তানদের খোঁজ নিতে বাহরাইন থেকে সিদ্দিকুর রহমান ফোন দিয়েছে জানিয়ে মুক্তার ভাই শান্ত।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।