ঢাকারবিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

ঝালকাঠিতে শপিং কারখানায় আগুন, ৫০ লাখ টাকার ক্ষতি

নিজস্ব প্রতিবেদন
ফেব্রুয়ারি ১৮, ২০২৪ ১:১০ অপরাহ্ণ
Link Copied!

ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে শপিং ব্যাগ কারখানায় অগ্নিকাণ্ড ঘটেছে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে দেড় ঘন্টা পর আগুন নেভায়। এতে ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মালিক জানায়।

রোববার (১৮ ফেব্রুয়ারি) রাত ১টার দিকে উপজেলার গালুয়া ইউনিয়নের মিয়ারহাট এলাকায় খলিফা শপিং ব্যাগ কারখানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করছেন রাজাপুর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত অফিসার মো. জাহিদুল ইসলাম।

প্রত্যক্ষদর্শী মো. মাকসুদুর রহমান বলেন, রাতে হঠাৎ দেখি আগুন জ্বলে পরে আমার চাচাতো ভাইকে নিয়ে কারখানার ওখানে যাই। এরপরে কারখানার মালিক সাইদুল ভাইর নাম্বার একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করে নায়। তারপর ৯৯৯এ কল দিয়ে জানানোর ১৫ মিনিটের ভিতরে ফায়ার সার্ভিস চলে আসে। এবং পল্লীবিদ্যুৎ অফিসে কল দিয়ে বিদ্যুৎ এর সংযোগ বন্ধ করতে বলি। কি ভাবে আগুন লাগছে জানি না তবে সম্ভাবত বৈদুতিক সর্ট সার্কিটে আগুন লাগতে পারে।

খলিফা শপিং ব্যাগ কারখানার মালিক মো. সাইদুল বলেন, রাত দেড়টায় আমাকে কল দিয়ে জানায় কারখানায় আগুন লাগছে তখন আমি ভান্ডারিয়াতে ছিলাম। তারপর এসে দেখি আগুনে পুড়ে সব কিছু শেষ হয়েগেছে। কিন্তু কি ভাবে কারখানায় আগুন লাগছে তা কেউ বলতে পারছে না। আগুনে আমার প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে। বিভিন্ন জায়গায় থেকে আমার লোন নেওয়া আছে প্রায় ২০-২৫ লাখ টাকা। এখন পথে বসে গেলাম। এবিষয়ে সকালে রাজাপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

রাজাপুর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত অফিসার মো. জাহিদুল ইসলাম বলেন, খবর পেয়ে আমি সহ ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছাই। এক পর্যায়ে প্রায় দেড় ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তাৎক্ষণিক আগুনের সূত্রপাত ও ক্ষতির পরিমাণ জানা যায়নি। আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ তদন্ত করে জানার চেষ্টা চলছে। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ওই কারখানায় শপিং ব্যাগ তৈরি করা হয়।

এবিষয়ে রাজাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. আতাউর রহমান বলেন, কারখানার মালিক লিখিত অভিযোগ দিয়েছেন তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।