ঢাকাশুক্রবার , ৮ মার্চ ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

মির্জাগঞ্জ দরবার শরীফে দুইদিনব্যাপী বার্ষিক মাহফিল শুরু আজ

নিজস্ব প্রতিবেদন
মার্চ ৮, ২০২৪ ১১:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

মির্জাগঞ্জ প্রতিনিধি: দক্ষিণাঞ্চলের সুফিসাধক পটুয়াখালীর মির্জাগঞ্জের মরহুম হযরত ইয়ার উদ্দিন খলিফা ছাহেব ( র.) এর দরবার শরীফে দুইদিন ব্যাপী বার্ষিক তাফসিরুল কোরআন মাহফিল আজ শুক্রবার জুমাবাদ থেকে শুরু হয়েছে। ইতোমধ্যে ধর্মপ্রাণ মুসল্লিরা আসতে শুরু করেছেন মাহফিলে এবং আনুষ্ঠানিকভাবে মাহফিল আজ শুরু হলেও মাঠ এলাকা পরিপূর্ণ হয়ে গেছে। মাহফিলে আগত মুসল্লিদের চিকিৎসার জন্য চিকিৎসক,তথ্য ক্যাম্প ও আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রয়েছেন।

ইতোমধ্যে মাহফিলকে ঘিরে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন শেষ। দুইদিন ব্যাপী এ মাহফিলে প্রথমদিনে তাফসির ও ওয়াজ নসিহত পেশ করবেন, মুফাসসিরে কোরআন, খ্যাতিমান বক্তা মো. রফিকুল ইসলাম কাসেমী।

দ্বিতীয় দিন শনিবার ওয়াজ নসিহত পেশ করবেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন, শায়খুল হাদীস আল্লামা মুফতি মাসুম কাসেমী, এবং মুফাসসিরে কোরআন, মুবাল্লিগে ইসলাম, শায়খুল হাদীস হাফেজ মাওলানা মো. ইসমাইল বোখারী ( কাশিয়ানী)। এছাড়াও দেশ বরেণ্য স্থানীয় ওলামায়ে কেরামগন উপস্থিত থেকে মূল্যবান ওয়াজ নসিহত পেশ করবেন।

মাজার ওয়াকফ এস্টেটের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম বলেন, ইতোমধ্যে মাহফিলের জন্য স্টেজ ও বিশাল প্যান্ডেল প্রস্তুত করা হয়েছে। প্রায় লক্ষাধীক মুসল্লী প্যান্ডেলের ভিতরে বসে ওয়াজ শুনতে পারবে। এছাড়া মুসল্লীদের ওজু, গোসলখানা-সহ মাহফিলের সার্বিক কার্যক্রম সম্পন্ন হয়েছে। আশা করি গত বছরের চেয়ে এবার মাহফিলে মুসল্লীদের উপস্থিতি অনেক বেশি হবে। শ্রীমন্ত নদীর পূর্ব তীরবর্তী মাহফিলে লাখো মুসুল্লীর জমায়েত হবে বলে আশা করা হচ্ছে। মাহফিল সুষ্ঠু ভাবে সফল করার লক্ষে সিসি ক্যামেরার আওতায় আনা এবং সকল ব্যবস্থা নেয়া হয়েছে।

মির্জাগঞ্জ দরবার শরীফ জামে মসজিদের ইমাম ও মাওলানা আব্দুল মান্নান রাহমানীর পরিচালনায় দোয়া ও মোনাজাতের মধ্যদিয়ে মাহফিল রবিবার সকালে শেষ হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।