ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে বাস চালককে মারধর, বিক্ষুব্ধ শ্রমিকদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদন
মে ৪, ২০২৪ ১২:১৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: বরিশালে বাস চালককে মারধরের ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ এবং দফায় দফায় টার্মিনালের ভেতরে ভাংচুর চালিয়েছে বিক্ষুব্ধ শ্রমিকরা। এসময় বাস মালিক গ্রুপের সভাপতি অসীম দেওয়ান এবং সদ্য ঘোষিত শ্রমিক ইউনিয়নের সভাপতি কবিরের বিরুদ্ধে নানা শ্লোগান দেয় শ্রমিকরা।

শনিবার দুপুর দুপুর সাড়ে ১২টার এ ঘটনায় নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে সারাদেশের সাথে প্রায় আড়াই ঘন্টা বাস চলাচল বন্ধ হয়ে যায়। এতে প্রচন্ড গরমের মধ্যে বিপাকে পড়ে যাত্রীরা। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে। বর্তমানে টার্মিনালে উত্তপ্ত অবস্থা বিরাজ করছে।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, দুপুর সাড়ে ১২টার দিকে মাদারিপুর থেকে আসা একটি বাস টার্মিনালে প্রবেশের সময় হর্ন বাজায়। এসময় মোটরসাইকেল আরোহী বাস মালিক গ্রুপের নেতা পরিচয়ধারী বাবাই ও তার সঙ্গীরা ক্ষিপ্ত ওই বাসের চালক শাকিল, সুপারভাইজার ও হেলপার সৌরভকে মারধর করে। এ খবর ছড়িয়ে পড়লে টার্মিনালে থাকা অন্যান্য শ্রমিকরা সড়কে বাঁশ ফেলে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে তারা কেন্দ্রীয় বাস টার্মিনালের ভেতরে প্রবেশ করে বিভিন্ন কাউন্টারের সামনে থাকা চেয়ার টেবিল ভাংচুর করে এবং বাস মালিক গ্রুপের সভাপতি অসীম দেওয়ানের ব্যানার ছিড়ে ফেলে। টানা আড়াই ঘন্টার বিক্ষোভ চলাকালীন বরিশালের সাথে সারাদেশের বাস চলাচল বন্ধ হয়ে যায়। এতে বিপাকে পড়েন যাত্রী সাধারণ। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপরই বাস চলাচল শুরু হয়।

এ বিষয়ে বরিশাল বাস মালিক গ্রুপের সভাপতি অসীম দেওয়ান বলেন, মূলত শ্রমিকদের মাঝে সংঘর্ষ ঘটেছে। এ ঘটনাকে ভিন্নখাতে নিতে তৃতীয় পক্ষ উস্কানি দিয়ে সংঘর্ষের রূপ বাড়িয়ে দিয়েছে। এ ঘটনার তদন্ত শেষে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদুর রহমান বলেন, শ্রমিক মারধরের ঘটনায় দফায় দফায় মারামারির ঘটনা ঘটে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।