ঢাকাসোমবার , ৭ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

ভোলায় মৌসুমে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ৭, ২০২৩ ২:২০ অপরাহ্ণ
Link Copied!

ভোলা প্রতিনিধি : ভোলায় গত ২৪ ঘণ্টায় ১০৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর মধ্যে সোমবার (০৭ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত বৃষ্টি হয়েছে ৬৯ মিলিমিটার। যা এই মৌসুমে সর্বোচ্চ।

আবহাওয়ার এমন বৈরীভাব আর টানা বর্ষণে বিপর্যস্ত হয়ে পড়েছে ভোলার জনজীবন।

ভারি বর্ষণে অনেকটা গৃহবন্দী হয়ে পড়েছেন খেটে খাওায় নিম্ন আয়ের মানুষ। বিরামহীন এ বৃষ্টিতে মানুষের স্বাভাবিক জীবনযাত্রায় প্রভাব পড়েছে। প্রায় সব মানুষের দৈনন্দিন কাজের বিঘ্ন ঘটছে।

নিম্নচাপেরর কারণে মেঘমালার সৃষ্টি হওয়ায় বৃষ্টিপাতের পরিমাণ বেড়ে গেছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আরও ৪-৫ দিন এমন বৃষ্টি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এদিকে পূর্ণিমার জন্য হওয়া জোয়ার এবং টানা বর্ষণের কারণে জেলার বেড়িবাঁধের বাইরে এলাকাসহ নিম্নাঞ্চল কিছুটা প্লাবিত হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন সেখানকার মানুষ।

ভোলা আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক মাহবুবুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় পুরো জেলায় ১০৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এটি আরও কিছুদিন অব্যাহত থাকতে পারে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।