ঢাকামঙ্গলবার , ২০ আগস্ট ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

ইষ্টওয়েষ্ট মিডিয়া কমপ্লেক্সে হামলার প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ২০, ২০২৪ ১:০৮ অপরাহ্ণ
Link Copied!

ঝালকাঠি প্রতিনিধি: ইষ্টওয়েষ্ট মিডিয়া মিডিয়া কমপ্লেক্সে হামলার প্রতিবাদে ঝালকাঠিতে সাংবাদিকের মানবন্ধন কর্মসুচি পালন করেছে ঝালকাঠির সংবাদকর্মীরা।

মঙ্গলবার (২০ আগষ্ট) দুপুর ১২ টার দিকে ঝালকাঠি প্রেসক্লাবের সামনের সড়কে ঘণ্টাব্যাপি এ মানবন্ধন কর্মসূচিতে জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা অংশ নিয়ে বক্তব্য রাখেন। চলমাত্র পরিস্থিতিতে সাংরাদেশে গণমাধ্যম এবং সাংবাদিকদের ওপর হামলা মামলা ও লুটপাটের প্রতিবাদ জানান তারা।

বাংলাদেশ প্রতিদিন, নিউজ টোয়েন্টিফোর ও ডেইলি সান পত্রিকার ঝালকাঠি প্রতিনিধি এস এম রেজাউল করিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাবেক ডেপুটি কমান্ডার প্রবীন সাংবাদিক দুলাল সাহা, সময় টেলিভিশন প্রতিনিধি পলাশ রায়, সিনিয়র আইনজীবি ও সাংবাদিক নাসির উদ্দিন কবির, ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির সভাপতি আজমীর হোসেন তালুকদার, ঝলকাঠি প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক আসম মাহমুদুর রহমান পারভেজ, জাতীয় সাংবাদিক সংস্থার ঝালকাঠি শাখার সভাপতি এমদাদুল হক স্বপন, ইনডেপিনডেন্ট টিভির প্রতিনিধি রহিম রেজা। মানববন্ধনে সাংবাদিক ও বিভিন্ন পেশার মানুষ অংশ গ্রহন করেন।

সাংবাদিকরা বলেন, দেশের সব চেয়ে বড় মিডিয়া গ্রুপ ইষ্টওয়েষ্ট মিডিয়া মিডিয়া কমপ্লেক্সে আতর্কিত হামলা ভাংচুর হওয়ায় আতংকিত সাংবাদিক সমাজ। দুবৃর্ত্তরা হামলা চালিয়ে বাংলাদেশ প্রতিদিন, কালেরকন্ঠ, নিউজ টোয়েন্টিফোর, টি ষ্পের্টস, বাংলানিউজ টোয়েন্টিফের ডটকম ও এফএম রেডিও ক্যাপিটাল অফিস ভাংচু করে। এতে কয়েকজন সংবাদকর্মীও আহত হয়েছে। এই দুর্বত্তরা স্বাধীন সাংবাদিকতার শত্রু। কখনই সাংবাদিকরা স্বাধীনভাবে সংবাদ প্রকাশ করতে পারেনি।

যারাই ক্ষমতায় থেকেছে তারাই সাংবাদিকদের কণ্ঠরোধ করেছে। সমাজের অসংগতি দুর্নীতি ও অনিয়মের সংবাদ প্রকাশ করা হলেই সাংবাদিকদের ওপর হামলা করা হয় এবং মামলা দিয়ে হয়রানি করা হয়।

গত ৫ তারিখের পর থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গণমাধ্যমে হামলা ও গণমাধ্যম কর্মীদের ওপর হামলার বিচার ও সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়নের দাবি করেন তারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।