ঢাকামঙ্গলবার , ২২ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

পাথরঘাটায় নারী স্বাস্থ্য সেবা নিশ্চিতে কর্মশালা

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ২২, ২০২৩ ১:০০ অপরাহ্ণ
Link Copied!

বরগুনা প্রতিনিধি : বয়সন্ধিকালে কিশোর কিশোরীদের স্বাস্থ্য বিষয়ে ধারণা এবং নারী স্বাস্থ্য সেবা নিশ্চিত এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

২২ আগষ্ট মঙ্গলবার বেসরকারি উন্নয়ন সংস্থা সংকল্প ট্রাস্টের পঞ্চম তলায় ‘নারী পক্ষ’র সহযোগিতায় ‘অধিকার এখানে, এখনই’ প্রকল্পের আওতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সংকল্প ট্রাস্টের নির্বাহী পরিচালক মির্জা শহিদুল ইসলাম খালেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.মো. জাহিদ হাসান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.বিজলী বালা মিত্র, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কবির আহমেদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাফরিন জাহান, নারী পক্ষের প্রজেক্ট ডাইরেক্টর সামিয়া আফরিন, প্রকল্প কর্মকর্তা মৌসুমি বেগম, পাথরঘাটা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আলমগীর হোসেন,সাত ইউনিয়নের ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য কর্মকর্তা, সাংবাদিক, শিক্ষক, নারী নেত্রী সহ বিভিন্ন পর্যায়ের সুশীল সমাজের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ইউনিয়ন পরিষদের স্বাস্থ্য ব্যবস্থাপনা কমিটির কার্যকর করা, জনবল বৃদ্ধি করা, স্বাস্থ্য কেন্দ্রের আগত সেবা গ্রহীতাদের মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে কিশোর-কিশোরিসহ নারীদের স্বাস্থ্য সেবা নিশ্চিতের দাবি করা হয়। এছাড়াও গ্রাম পর্যায়ে কমিউনিটি ক্লিনিক গুলোতে সেবাদানকারীদের আন্তরিকতার সহিত সেবা দেয়া এবং কমিউনিটি ক্লিনিকগুলো পরিস্কার পরিচ্ছন্ন,সংরক্ষণ করাসহ স্বাস্থ্য সেবা নিয়ে বিভিন্ন আলোচনা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।