ঢাকাবৃহস্পতিবার , ২৪ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার
আজকের সর্বশেষ সবখবর

এইচএসসি : ইংরেজী দ্বিতীয়পত্রে বরিশাল বোর্ডে বহিষ্কার ১২,অনুপস্থিত ৫১৮

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ২৪, ২০২৩ ২:২১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষার ইংরেজী (আবশ্যিক) দ্বিতীয়পত্রে ৫১৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

এছাড়া বোর্ডের আওতাধীন পিরোজপুর জেলা ব্যতিত ৫ জেলায় ১২ জন পরীক্ষার্থী বহিষ্কার হয়েছেন।

বোর্ড সূত্রে জানাগেছে, অনুপস্থিতির মধ্যে রয়েছে ভোলা জেলায় ৭৩ জন, বরগুনায় ৫৭ জন, পটুয়াখালীতে ১২০ জন, পিরোজপুরে ৪৮ জন, ঝালকাঠিতে ৫৬ ও বরিশালে ১৬৪ জন।

এর ফলে বৃহস্পতিবার (২৪ আগষ্ট) ইংরেজী (আবশ্যিক) দ্বিতীয় পত্র পরীক্ষায় মোট ৬৬ হাজার ৭০৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৬ হাজার ১৯১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

অপরদিকে বহিষ্কৃত ১২ পরীক্ষার্থীর মধ্যে বরিশাল জেলায় ২ জন, ঝালকাঠিতে ৪ জন, পটুয়াখালীতে ৩ জন, বরগুনায় ২ জন ও ভোলায় ১ জন রয়েছেন।

বোর্ড সূত্রে জানা গেছে, সুষ্ঠু-সুন্দর পরিবেশে বোর্ডের অধীনে বিভাগের ছয় জেলার ১৩১ কেন্দ্রে সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুণ কুমার গাইন জানান, সুষ্ঠু সুন্দরভাবে পরীক্ষা সম্পূর্ন্ন করতে সকল জেলা ও উপজেলা প্রশাসন তদারকি করবে। পাশাপাশি বোর্ডের নিজস্ব কর্মকর্তাদের সমন্বয়ে ১২টি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।