ঢাকারবিবার , ১০ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

পাথরঘাটায় ১৭৯০ শিক্ষার্থী পেল ফলজ ও বনজ গাছের চারা

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ১০, ২০২৩ ১:৫৮ অপরাহ্ণ
Link Copied!

পাথরঘাটা প্রতিনিধি : বরগুনার পাথরঘাটায় ১০ সেপ্টেম্বর রবিবার বেলা সাড়ে ১১টার দিকে পাথরঘাটা সদর ইউনিয়নের ৫নং রুহিতা বাজারে রুহিতা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন সেল্টাররের নিচতলায় ফলজ ও বনজ চারা গাছ বিতরণ করা হয়।

পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে এবং সংগঠিত গ্রামোন্নায়ন কর্মসূচি (সংগ্রাম) এর বাস্তবায়নে বৈকালীন শিক্ষা সহায়তা কেন্দ্রের ১৭শ ৯০ শিক্ষার্থী পরিবারের মাঝে ১ টি ফলজ ও একটি বনজ গাছ ভিতরণ করা হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১ টার দিকে রুহিতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিক ভাবে শিক্ষার্থীদের এ গাছের চারা তুলে দেন সংগ্রাম এর প্রতিষ্ঠাতা চৌধুরী মোহাম্মদ মাছুম।

সম্মনিত গ্রামোন্নায়ন কর্মসূচি (সংগ্রাম) এর প্রতিষ্ঠাতা চৌধুরী মোহাম্মদ মাছুম এর সভাপতিত্বে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাথরঘাটা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মাদ মহাসিন কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান, সদর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. রেজাউল করিমসহ সংগ্রামের কর্মকর্তাগণ ও সাংবাদিক এস এম জসিম,মো:জিয়াউল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, গাছ আমাদের ছায়া, অক্সিজেন ও ফল দেয়। গাছ ধ্বংস না করে বেশি করে গাছ লাগাতে হবে। শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। শিশুরা যেনো আগামীতে সুন্দর পৃথিবীতে গড়তে করতে পারে, তাই বেশি করে গাছ লাগাতে হবে। আজ আপনাদের মাঝে চারা গাছ দিচ্ছি। সবুজ পৃথিবীর জন্য সংগ্রাম করতে হবে, যাতে করে সুস্থ ভাবে নিঃস্বাস নিতে পারি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।