ঢাকাশুক্রবার , ২৯ সেপ্টেম্বর ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বড় জয় টাইগারদের

নিজস্ব প্রতিবেদন
সেপ্টেম্বর ২৯, ২০২৩ ৪:৩০ অপরাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপে নিজেদের প্রস্তুতি ম্যাচে দারুণ খেলেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার দেওয়া ২৬৩ রানের জবাবে তিন ফিফটিতে খুব সহজেই জয় তুলে নেয় টাইগাররা।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ভারতের গুয়াহাটির আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ২৬৩ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।

জবাবে ব্যাট করতে নেমে দারুণ একটি উদ্বোধনী জুটি উপহার দেয় লিটন কুমার দাস এবং তানজিদ হাসান তামিম। দু’জনে মিলে ১৩১ রানের পার্টনারশিপ করে ৬১ রানে ফিরেন লিটন। এরপর মেহেদী হাসান মিরাজের সঙ্গে ৫০ রানের জুটি গড়েন তানজিদ হাসান। কিন্তু দলীয় ১৮৩ রানে ১০ চার ও ২ ছক্কায় ব্যক্তিগত ৮৪ রানে সাজঘরে ফিরতে হয় এই ওপেনারকে। এরপর ক্রিজে এসে রানের খাতা না খুলেই ফিরতে হয় তাওহীদ হৃদয়কে। তখন কিছুটা চাপে পড়লেও শেষপর্যন্ত মিয়াজের ৬৭ এবং মুশফিকের ৩৫ রানে ৭ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এর আগে, টস জিতে ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা পায় শ্রীলঙ্কা। রিটাইয়ার্ড হার্ট হয়ে কুশল পেরেরা মাঠ ছাড়ার আগে ৯.১ বলে ৬৪ রান পায় লঙ্কানরা। আর প্রথম উইকেট হারায় ১০৪ রানে। ২২ রানে থামেন কুশল মেন্ডিস। পরের উইকেটে নেমে ২ রান করেন সাদেরা সামারাবিক্রমা।

এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৬৪ বলে ৬৮ রানে থামেন পাথুম নিশাঙ্কা। আসা-যাওয়ার মিছিলে আসালাঙ্কা ১৮, শানাকা ৩ ও করুনারত্নে ১৮ রান করেন।

এদিকে ফিফটির দেখা পেয়েছেন ধনঞ্জয়া ডি সিলভা। আউট হওয়ার আগে করেন ৭৯ বলে ৫৫ রান। এছাড়া দুনিথ ওয়েল্লাগে ১০ ও দুসান হেমন্ত ১১ রান করেন। আর ১৩ রানে অপরাজিত থাকেন লাহিরু কুমারা।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট পেয়েছেন ডানহাতি স্পিনার শেখ মাহেদি হাসান। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও মেহেদি হাসান মিরাজ।

সংক্ষিপ্ত স্কোর-

শ্রীলঙ্কা- ২৬৩/৯ (৫০ ওভার) (নিশাঙ্কা ৬৮, পেরেরা ৩৪, মেন্ডিস ২২, ধনঞ্জয়া ৫৫; মেহেদী ৩/৩৫, মিরাজ ১/৩২)

বাংলাদেশ- ২৬৪/৩ (৪২ ওভার) (তানজিদ ৮৪, লিটন ৬১, মিরাজ ৬৭*, মুশফিক ৩৫*)

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।