ঢাকাসোমবার , ৭ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

ব্রায়ান লারা অতীত! হায়দরাবাদের নতুন কোচ ড্যানিয়েল

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ৭, ২০২৩ ১২:১৬ অপরাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক : দলের পারফরম্যান্স একেবারে তলানিতে। গত তিন আইপিএল-এ বাইশ গজের যুদ্ধে পারফর্ম করতে ব্যর্থ সানরাইজার্স হায়দরাবাদ। এমন প্রেক্ষাপটে এবার ব্রায়ান লারার সঙ্গে চুক্তি ছিন্ন করল এই ফ্রাঞ্চাইজি। দলের নতুন কোচ হলেন ড্যানিয়েল ভিট্টোরি । ২০২৪ সালের আইপিএল-এ (IPL 2024) ‘অরেঞ্জ আর্মি’-র সঙ্গে নিউজিল্যান্ডের প্রবাদপ্রতিম বাঁহাতি স্পিনারকে দেখা যাবে। সোমবার অর্থাৎ ৭ আগস্ট সোশ্যাল মিডিয়াতে এই ঘোষণা করেছে সানরাইজার্স হায়দরাবাদ ম্যানেজমেন্ট।

২০২৩ সালের আইপিএল শুরু হওয়ার আগে অনেক ঘটা করে ‘ক্রিকেটের রাজপুত্র’-কে দায়িত্ব দেওয়া হয়েছিল। তবে হায়দরাবাদের পারফরম্যান্সে কোনও উন্নতি হয়নি। আর তাই এবার প্রাক্তন কিউয়ি অধিনায়কের উপর ভরসা রাখল হায়দরাবাদ ফ্রাঞ্চাইজি। সানরাইজার্স-এ যুক্ত হওয়ার আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও অস্ট্রেলিয়ার সঙ্গে কাজ করেছেন ভিট্টোরি।

মাত্র ১৮ বছর বয়সে নিউজিল্যান্ডের জার্সি গায়ে চাপিয়েছিলেন ভিট্টোরি । তিনিই হলেন কিউইদের মধ্যে সর্বকনিষ্ঠ, যিনি দেশের হয়ে খেলতে নেমেছিলেন। আন্তর্জাতিক মঞ্চে ভিত্তোরি হলেন অষ্টম অলরাউন্ডার যিনি টেস্টে ৩০০ উইকেট দখল করার সঙ্গে ৩০০০ রান করেছেন। ১১৩টি টেস্টে ৪৫৩১ রান করার সঙ্গে তাঁর ঝুলিতে রয়েছে ৩৬২টি উইকেট। করেছিলেন ৬টি শতরান। ২৩টি অর্ধ শতরান। অন্যদিকে ২৯৫টি ওডিআই-তে ২২৫৩ রান করার সঙ্গে ৩০৫টি উইকেট নিয়েছিলেন তিনি। সঙ্গে ছিল ৪টি অর্ধ শতরান।

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পরেই কোচিং কেরিয়ার শুরু করে দেন ভিট্টোরি । এবার তাঁকে হায়দরাবাদে দেখা যাবে। এর আগে হায়দরাবাদের কোচিং স্টাফ হিসেবে কাজ করেছিলেন টম মুডি ও লারা। কিন্তু দু’জনকেই ছেঁটে ফেলা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।