ঢাকাসোমবার , ২২ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

সুগন্ধা নদীর তীরে মাটি কাটার অপরাধে তিনজনকে আটক

নিজস্ব প্রতিবেদন
জানুয়ারি ২২, ২০২৪ ১২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি সদর উপজেলার দেউড়ি এলাকায় সুগন্ধা নদীর চর থেকে অবৈধভাবে মাটি কাটার অপরাধে ৪ লাখ টাকা জরিমানা এবং ৩ জনকে আটক করা হয়েছে।

রবিবার (২১জানুয়ারী) বিকেলে মাটি কাটার সময় তাদেরকে আটক করা হয়। আটকৃতরা হলেন ট্রলারের মালিক ঝালকাঠি কৃষ্ণকাটি এলাকার দলু পাটোয়ারীর ছেলে মাহবুব পাটোয়ারী, অন্য দুইজন হচ্ছে আমতলী গোপখালী ইউনিয়নের আজাহার আলীর ছেলে আব্বাস ও আমতলী চাড়াখালি ইউনিয়নের রাজ্জাকের ছেলে আলামিন। এরা দুজন মাটি কাটা শ্রমিক। বিষয়টি নিশ্চিত করছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট মহিন উদ্দিন।

আটককৃতদের ঝালকাঠি গুরুধাম এলাকায় ভ্রাম্যমাণ আদালতে বসিয়ে ট্রলারের মালিক মাহবুব পাটোয়ারীকে ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড, এদের সাথে থাকা শ্রমিক আব্বাসকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং আলামিনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড প্রদান করেন। জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট (আরডিসি) মহিন উদ্দিন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মংএছেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট মহিন উদ্দিন বলেন, ভাঙ্গন তীরবর্তী এলাকায় সরকারি নির্দেশ অমান্য করে অবৈধভাবে মাটি কাটার অপরাধে মাটি বালু উত্তোলন আইনে আসামিদের দন্ড দেওয়া হয়েছে। ভবিষ্যতে এ রকমের অপরাধ না করার জন্য আসামিদের সতর্ক করেন। অভিযানে ঝালকাঠি সদর থানা পুলিশের একটি টিম ও আনসার ব্যাটালিয়নের একটি টিম সার্বিক সহযোগিতা করেন।

উল্লেখ্য, মাটি কাটার অপরাধে ২০২৩ সালের জানুয়ারি মাসে ট্রলার মালিক মাহবুব পাটোয়ারীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।