ঢাকাবুধবার , ১৪ ফেব্রুয়ারি ২০২৪
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

বিপিএলে ছক্কার সেঞ্চুরি তামিমের, দেশে প্রথম

নিজস্ব প্রতিবেদন
ফেব্রুয়ারি ১৪, ২০২৪ ৩:০২ অপরাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটে দেশের প্রথম ব্যাটার হিসেবে ১০০ ছক্কা হাঁকালেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

চলমান বিপিএলের ৩১তম ম্যাচে আজ বুধবার দুর্দান্ত ঢাকার বিপক্ষে ৭টি চার ও ৪টি ছক্কায় ৪৫ বলে ৭১ রান করেন ফরচুন বরিশালের হয়ে খেলতে নামা তামিম। এই ইনিংসের সুবাদে বিপিএলের ইতিহাসে দ্বিতীয় ও প্রথম বাংলাদেশি হিসেবে ১০০ ছক্কার মালিক হন তিনি।

তামিমের আগে বিপিএলে ১০০ ছক্কার মাইলফলক স্পর্শ করেছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। ৫২ ম্যাচের ৫২ ইনিংসে বিপিএলে সর্বোচ্চ ১৪৩ ছক্কা গেইলের। ৯৮ ম্যাচের ৯৭ ইনিংসে ১০৩ ছক্কায় এই তালিকার দ্বিতীয় স্থানে আছেন তামিম।

এছাড়া যৌথভাবে তৃতীয় সর্বোচ্চ ৯৭টি ছক্কা মেরেছেন ইমরুল কায়েস ও মুশফিকুর রহিম। ৯৫ ছক্কা মেরে পরের স্থানেই আছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।