ঢাকামঙ্গলবার , ৮ আগস্ট ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. উন্নয়ন ও সমৃদ্ধি
  6. কৃষি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জনদুর্ভোগ
  11. জাতীয়
  12. জাতীয় সংসদ নির্বাচন ২০২৪
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. ফিচার

দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না: নজরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদন
আগস্ট ৮, ২০২৩ ৩:৩৫ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট : বর্তমান সরকারকে ক্ষমতায় রেখে, অনুগত নির্বাচন কমিশন দিয়ে কোনো নির্বাচন হতে পারে না বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

মঙ্গলবার (৮ আগস্ট) রাজধানীর সেগুনবাগিচাস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ হলে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, স্বাধীনতার সুফল ছিনতাই হয়ে গেছে। ভোটের আগের দিনই ব্যালট বাক্স ভর্তি হয়ে যায়। যেই সরকারের অধীনে এ রকম নির্বাচন হয়, সেই সরকারের আমলে কোনো নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

তিনি বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে। এটা এখন সব দলের, মতের, পথের জনগণের দাবি।

বিএনপির এই নেতা বলেন, দেশকে বসবাসের অযোগ্য করে ফেলা হয়েছে। শুধু ক্ষমতায় থাকার জন্য অন্যায়ভাবে অত্যাচার করা হচ্ছে। এই অত্যাচার সহ্য করা হলে মুক্তিযোদ্ধাদের সঙ্গে, গুম খুনের স্বীকার হওয়া ব্যক্তিদের সঙ্গে, জনগণের সঙ্গে, হামলা-মামলায় ক্ষতিগ্রস্ত রাজনৈতিক নেতাকর্মীদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হবে।

নজরুল ইসলাম বলেন, রাজনৈতিক কারণে যারা আইনকে ব্যবহার করে তাদের হাতে আইন তুলে দেওয়া যায় না। গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য ঐক্যবদ্ধভাবে সংগ্রাম করতে হবে। এই স্বৈরাচারী সরকারকে বিদায় নিতে হবে। জনগণের বিজয় হবে, ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব মুফতি মহিউদ্দিন ইকরাম, ইসলামিক পার্টির মহাসচিব অ্যাডভোকেট আবুল কাশেম, ইসলামিক ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মওলানা মোহাম্মদ ইলিয়াস রেজাসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।